আজকাল ওয়েবডেস্ক:‌ পাকিস্তানের সঙ্গে শান্তি আলোচনা কবে শুরু করবেন?‌ এক্কেবারে ভারতীয়দের মতো এক পাক সাংবাদিকের প্রশ্নের জবাব দিয়ে হৃদয় জিতে নিলেন সৈয়দ আকবরউদ্দিন। নেটিজেনদের বাহবা পাচ্ছেন রাষ্ট্রপুঞ্জে ভারতের স্থায়ী প্রতিনিধি।
চীনের আবেদনে সাড়া দিয়ে কাশ্মীর নিয়ে রুদ্ধদ্বার আলোচনায় রাজি হয়েছিল রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদ। কিন্তু বৈঠকে চীন ছাড়া কাউকেই পাশে পায়নি পাকিস্তান। কাশ্মীর দ্বিপাক্ষিক বিষয় বলে বাকি চার সদস্য দেশ পাশে দাঁড়িয়েছে ভারতের। এরপর সাংবাদিক সম্মেলনে তিনজন পাকিস্তানি সাংবাদিকের প্রশ্নের জবাব দেন সৈয়দ আকবরউদ্দিন। শুক্রবার রাষ্ট্রপুঞ্জে ভারতের স্থায়ী প্রতিনিধিকে এক পাক সাংবাদিক প্রশ্ন করেন, পাকিস্তানের সঙ্গে কবে শান্তি আলোচনা শুর করবে দিল্লি?‌ জবাবে একেবারে ছয় মারলেন আকবরউদ্দিন। তিনি বলেন, ‘‌আপনাকে দিয়েই শুরুটা করি। চলুন হাত মেলাই।’‌ এরপর তিনজন পাক সাংবাদিকের সঙ্গে হাত মেলান রাষ্ট্রপুঞ্জে ভারতের স্থায়ী প্রতিনিধি। 
রাষ্ট্রপুঞ্জের মঞ্চে আকবরউদ্দিনের এমন ব্যবহারে একটা বিষয় স্পষ্ট। ভারত সরকার সবসময়ই পড়শির দিকে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছে। আকবরউদ্দিনকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরাও। 
এর আগে রাষ্ট্রপুঞ্জের বৈঠকে আকবরউদ্দিন বলেন, ‘‌জম্মু–কাশ্মীরে সম্প্রতি সরকার একটা পদক্ষেপ গ্রহণ করেছে। রাজ্যের মানুষের উজ্জ্বল ভবিষ্যতের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর সঙ্গে অন্য দেশের সম্পর্ক নেই।’‌ তবে ভারত যে শান্তির পথেই সমাধান চায় তাও স্পষ্ট করে দিয়েছেন আকবরউদ্দিন।  
 

জনপ্রিয়

Back To Top