আজকাল ওয়েবডেস্ক:‌ ইটালির মিলানের রাস্তায় একে অপরকে জড়িয়ে ধরে চুমু। তা–ই করতে গিয়ে খুলে ফেললেন মাস্ক। তার পরই যুগলকে ঘিরে ধরলেন চার পুলিশ কর্মী। কারণ তাঁরা করোনা বিধি লঙ্ঘন করেছেন। এর পর তাঁদের জরিমানাও করা হল। এক–আধ টাকা নয়। ৩৬০ পাউন্ড। ভারতীয় মুদ্রায় ৩৪ হাজার টাকা।
ঘটনাটি ৯ অক্টোবরের। ৪০ বছরের ইটালিয় ব্যক্তি তাঁর পোলিশ বান্ধবীকে রাস্তাতেই চুমু খান। তার পরেই তাঁদের ঘিরে ধরে পুলিশ। যুগল জানান, যে তাঁদের বাক্‌দান হয়ে গিয়েছে। আড়াই বছর ধরে একে অপরের সঙ্গি। প্রমাণ হিসেবে দেখান স্মার্টফোনের ছবি, ভিডিও, মেসেজ। তার পরেও সন্দেহ যায়নি অফিসারদের। কারণ তাঁদের পেশ করা নথিতে আলাদা ঠিকানা ছিল।
দু’জনের পরিচয় জানার পর, তাঁদের ইটালির বিধি অনুসারে ৩৬০ পাউন্ড জরিমানা করে। সেদেশে সরকারি নিয়ম অনুযায়ী, সবাইকে মাস্ক পরতে হবে এবং একে অপরের থেকে কমপক্ষে এক মিটার দূরত্ব বজায় রাখতে হবে। এই নিষেধাজ্ঞাগুলি যাঁরা একসঙ্গে থাকেন, তাঁদের ক্ষেত্রে প্রযোজ্য নয়। 
তাই জরিমানা গোনার পর রীতিমতো ক্ষুব্ধ ওই যুগল। তাঁদের অভিযোগ, পুলিশ হেনস্থা করছে। এর আগেও ইটালির সমুদ্র সৈকতে ড্রোন ক্যামেরা দিয়ে ছবি তুলে ঘনিষ্ঠ যুগলের থেকে জরিমানা আদায় করেছে পুলিশ। 

জনপ্রিয়

Back To Top