‌আজকাল ওয়েবডেস্ক:‌ ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেটানইয়াহুকে সোমবার চলে যেতে হচ্ছে কোয়ারেন্টিনে। দ্বিতীয় পরীক্ষায় তাঁর শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গিয়েছে বলে দাবি করা হয়েছে। তবে এই খবরে কিছু প্রশ্ন থেকে যাচ্ছে। 
গত ১৫ মার্চ একবার পরীক্ষা করা হয়েছিল, তখন কিন্তু ভাইরাসের কোনও হদিস পাওয়া যায়নি। কিন্তু এবারের পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসায় তিনি স্বেচ্ছায় তাঁর আধিকারিকদের নিয়ে গৃহবন্দিত্ব মেনে নিয়েছেন। কিন্তু দেশের আধিকারিকেরা একবাক্যে বলেছেন, করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কোনও সম্ভাবনাই তাঁর নেই। কারণ তিনি সম্প্রতি বাইরে যাননি। এমন কারওর সঙ্গে দেখাও করেননি যেখান থেকে তিনি সংক্রামিত হতে পারেন। কিন্তু সেদেশের স্বাস্থ্যমন্ত্রকের নিয়মানুযায়ী, যাঁদের শরীরে করোনার সামান্যতম সূত্র পাওয়া গিয়েছে তাঁদের ১৪ দিন আইসোলেশনে থাকতেই হবে। সেই নিয়ম মেনে বেঞ্জামিন নিজেই তাঁর পুরো অফিস নিয়ে কোয়ারেন্টিনে চলে গেলেন।
ইজরায়েলের সাম্প্রতিক করোনা চিত্র বলছে সেদেশে চার হাজার ৩৪৭ জনকে সন্দেহের তালিকায় রাখা হয়েছে। তাঁদের মধ্যে ১৫ জন মারা গিয়েছেন। দেশে লকডাউন ঘোষণা করা হবে কি হবে না, তা নিয়েও সোমবারই আলোচনা করেছেন তিনি। এছাড়া গত সপ্তাহে সংসদের একটি অধিবেশনে তিনি উপস্থিত ছিলেন। এবং সেখানে বিরোধী নেতাদের সঙ্গে একটা সমন্বয় গড়া যায় কিনা তা নিয়ে আলোচনা হয়েছিল। 

জনপ্রিয়

Back To Top