NABC: লাস ভেগাসে ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টভ্যাল, বিদেশে বসে দেশের ছবিতে মাটির ঘ্রাণ

লাস ভেগাস: লাস ভেগাসের প্ল্যানেট হলিউড মেতে উঠেছে NABC 2022'র আনন্দে।

টানা কয়েকটা দিন, একগুচ্ছ উৎসব অনুষ্ঠান নিয়ে মাতোয়ারা সকলে। এসবের মাঝেই এবারের স্পেশাল আকর্ষণ হল ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টভ্যাল। এপার বাংলা -ওপার বাংলার দক্ষ পরিচালকদের তৈরি করা ২০টির বেশি অসাধারণ ছবি নির্বাচিত হয়েছে, যেগুলি দেখান হবে অনুষ্ঠানে।

শুধু তৈরি ছবি দেখান হচ্ছে এমনটা নয়, গল্প হবে, আড্ডা হবে ছবি তৈরির পিছনে গল্প নিয়েও। আর সেই আড্ডা দিতে, সেই অজানা কথা তুলে ধরতে , পোশাকি ভাষায় ওয়ার্কশপ করবেন বলে অ্যারিজোনা থেকে এসেছেন শর্বরী, দেবাশিস, শিকাগো থেকে এসেছেন সৌভিক, অতীশ, এবং আরো অনেক আভিবাসী। 

আরও পড়ুন: NABC: প্রবাসের মঞ্চে শতকন্ঠে রবীন্দ্রনাথ


চিত্র পরিচালকরা  NABC 2022-এ বেশকিছু ছায়াছবি নিয়ে এসেছে দেশের বাইরে দেশি হৃদয়ের গল্প নিয়ে। বিদেশের অনুষ্ঠানে বসে দেখেন দেশের কাহিনী। বাঙালি জমায়েত হবে আর সিনেমা নিয়ে আড্ডা হবেনা, এটা হয়না সচরাচর। সিনেমা দেখা আর সিনেমা নিয়ে আড্ডা, সব মিলিয়ে জমে গিয়েছে লাস ভেগাসের বঙ্গ সম্মেলন।


 ভারতের অশোক বিশ্বনাথান এবং বাংলাদেশের মরশেদুল ইসলাম এর সঙ্গে আড্ডা দুই বাংলার স্বাদ দিয়েছে প্রবাসীদের মনে। যাঁরা ভাবেন দেশে ফেরার কথা রোজ বিকেলে, কিন্তু ফিরতে পারেন না। অনুষ্ঠানের সর্বশেষ আকর্ষণ হল, শর্ট ফিল্ম এর জন্য পুরষ্কার বিতরণী অনুষ্ঠান। এই বিভাগে মনোনীত হয়েছেন অনিরুদ্ধ রায় চৌধুরী, সুদেষ্ণা রায়,  শতরূপা সান্যাল, এবং মরশেদুল ইসলাম।

আকর্ষণীয় খবর