আজকাল ওয়েবডেস্ক:‌ ঢাকার বেসরকারি মেডিকেল কলেজে পাঠরতা এক ভারতীয় ছাত্রীর মরদেহ বহনকারী বিমান ভারতের উদ্দেশ্যে রওনা দিল। জম্মু–কাশ্মীরের অনন্তনাগ জেলার নিবাসী কুরাতুল এইন এমবিবিএস চতুর্থ বর্ষের ছাত্রী ছিল। বাংলাদেশের গাজীপুর জেলার তাইরুন্নেসা মেমোরিয়াল মেডিকেল কলেজের হোস্টেলে দীর্ঘ রোগভোগের পর তার মৃত্যু হয়েছে বলে খবর।
বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে ছাত্রীর পরিবারকে সমবেদনা জানিয়েছে। টুইটে তাঁরা লিখেছেন, ‘‌কুরাতুলের পরিবারের জন্য আমরা সমবেদনা জানাই। এয়ার ইন্ডিয়ার বিমান এআই ২২৯ ঢাকা থেকে তার মরদেহ নিয়ে রওয়ানা দিয়েছে’‌। চিকিৎসকদের রিপোর্টে বলা হয়েছে, ২২ বছরের ওই ছাত্রী দীর্ঘদিন মৃগীরোগে আক্রান্ত ছিল। সম্প্রতি সে ওষুধ গ্রহণ বন্ধ করে দেয়। তা থেকেই এই অঘটন ঘটেছে।
অন্যদিকে মরদেহ ফিরিয়ে আনার জন্য তার পরিবার, জম্মু–কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি এবং ওমর আবদুল্লা ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের সাহায্য প্রার্থনা করেন। সুষমা স্বরাজ টুইট করে লেখেন, ‘‌তার পরিবারের চিন্তা করার প্রয়োজন নেই। ঢাকায় ভারতীয় হাই কমিশনের সহায়তায় অনন্তনাগ নিবাসী ঢাকায় মেডিকেল পাঠরতা কুরাতুল এইনের মরদেহবাহী বিমান ভারতের উদ্দেশ্যে রওনা দিয়েছে। কলকাতা বিমানবন্দরে আমাদের আধিকারিকরা অপেক্ষা করছেন।’‌ 

জনপ্রিয়

Back To Top