আজকাল‌ ওয়েবডেস্ক:‌ ‘‌পাক স্টক এক্সচেঞ্জে হামলার পিছনে ভারতের হাত!‌’‌ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সে রকমই দাবি করলেন। এ বিষয়ে তাঁর নাকি কোনও সন্দেহই নেই। মঙ্গলবার পার্লামেন্টে সে কথাই জানালেন ইমরান। যদিও ভারত সোমবারই এই সংক্রান্ত যাবতীয় অভিযোগ অস্বীকার করেছে। জানিয়ে দিয়েছে, এ ধরনের হামলায় ভারতের কোনও যোগ নেই। 
এদিন পার্লামেন্টে দাঁড়িয়ে ইমরান বলেন, ‘‌কোনও সন্দেহই নেই যে এই হামলার পিছনে ভারতের হাত রয়েছে। গত দু’‌মাস ধরে আমার মন্ত্রিসভা জানত (‌‌এ ধরনের হামলা হতে পারে)‌‌। আমি আমার মন্ত্রীদের সব জানিয়েছিলাম। দেশের সব বিভাগে উচ্চ সতর্কতা জারি ছিল।’‌ 
সোমবার পাকিস্তানের স্টক এক্সচেঞ্জে হামলা চালায় চার বন্দুকবাজ। ঘটনায় ৪ নিরাপত্তা রক্ষী, ১ পুলিশ আধিকারিক ও ২ জন সাধারণ মানুষ প্রাণ হারিয়েছেন। পুলিশ নিকেশ করেছে ৪ জঙ্গিকে। সব মিলিয়ে নিহত ১১ জন। হামলার দায় স্বীকার করে মজিদ ব্রিগেড। এরা বালুচিস্তান লিবারেশন আর্মির অনুগামী। যদিও ইমরান খান তা মানতে চাননি। তিনি ভারতের হাত দেখছেন। 
সোমবার সকালে একটি কোরোলা গাড়িতে এসে জঙ্গিরা বহুতলের প্রধান প্রবেশ পথের সামনে গ্রেনেড ছোড়ে। তার পর এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। নিরাপত্তাবাহিনীর সঙ্গে চলে গুলিবিনিময়। করাচি পুলিশের ডেপুটি সুপার (‌দক্ষিণ)‌ জামিল আহমেদ জানিয়েছেন, অটোমেটিক মেশিন গান, গ্রেনেড এবং বিস্ফোরক নিয়ে তারা শেয়ার বাজার চত্বরে ঢোকার চেষ্টা করলেও নিরাপত্তা রক্ষীরা তাদের পরিকল্পনা বানচাল করে দেয়।

জনপ্রিয়

Back To Top