আজকাল ওয়েবডেস্ক: ‌গতবছর কানসাস সিটি বারে ভারতীয় ইঞ্জিনিয়ার শ্রীনিবাস কুচিভোতলাকে গুলি করে হত্যা করার ঘটনায় ধৃত ৫২ বছরের অ্যাডাম পুরিন্টনকে ৫০ বছরের সাজা ঘোষণা করল মার্কিন আদালত। ডোনাল্ড ট্রাম্পের রাষ্ট্রপতি হওয়ার পর আমেরিকাতে ভারতীয়দের হত্যার ঘটনা আচমকাই বেড়ে যায়। যার বলি হন ভারতীয় বংশোদ্ভুত শ্রীনিবাস। গত বছর কানসাস বারে আচমকাই গুলি চালাতে চালাতে ঢুকে পড়ে অ্যাডাম। এই ঘটনায় আরও ২ জন গুরুতর আহত হন।
৩২ বছরের শ্রীনিবাসকে হত্যা এবং ২ জনকে আহত করার অপরাধে অ্যাডামকে দোষী সাব্যস্ত করা হয়। ধৃত অ্যাডামের বিরুদ্ধে খুন এবং খুনের চেষ্টার মামলা দায়ের করা হয়েছিল। গত বছরের ২২ ফেব্রুয়ারি কানসাসের অস্টিন’‌স বার অ্যান্ড গ্রিলে এই ঘটনাটি ঘটে।

মামলার শুনানি চলাকালীন ধৃত অ্যাডাম নিজের দোষ স্বীকার না করলেও পরে পুলিসি জেরায় নিজের অপরাধ কবুল করে সে। শ্রীনিবাসের বিধবা স্ত্রী আদালতের এই রায়ে খুশি। তিনি বলেন, ‘‌আজকের এই রায় হয়ত আমার শ্রীনুকে আমার কাছে নিয়ে আসবে না, কিন্তু এই রায়ের মাধ্যমে এক কড়া বার্তা সকলের কাছে গেল তা হল ঘৃণা কখনই গ্রহণযোগ্য নয়।’‌ 
প্রত্যক্ষদর্শীরা জানান, কানসাস বারে ঢুকে অ্যাডাম ‘‌আমার দেশ থেকে বেড়িয়ে যাও’‌ চিৎকার করতে করতে গুলি চালাতে শুরু করে। অ্যাডামের গুলিতে নিহত হন ৩২ বছরের শ্রীনিবাস।  

 

 

দোষী সাব্যস্ত অ্যাডাম।    


 

জনপ্রিয়

Back To Top