আজকাল ওয়েবডেস্ক:‌ ‌মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে আর কোনও রাজনৈতিক বিজ্ঞাপন প্রচার করা হবে না গুগল। প্রার্থীদের প্রচারের বিজ্ঞাপন সহ নির্বাচন এবং নির্বাচনের সমীক্ষা সংক্রান্ত কোনও বিজ্ঞাপনই আর গুগল প্ল্যাটফর্মে দেখা যাবে না। এই নীতি গুগলের সমস্ত প্ল্যাটফর্মের (‌ইউটিউব, গুগল অ্যাড, ডিভি৩৬০, অ্যাড এক্স) ক্ষেত্রেই প্রযোজ্য। সংস্থার তরফে একটি ইমেলে জানানো হয় সংবাদমাধ্যম ব্লুমবার্গকে। শুধুমাত্র প্রেসিডেন্ট নির্বাচনে নয়, যে কোনও রাজ্য অথবা আঞ্চলিক নির্বাচনের ক্ষেত্রেও একই নীতি প্রযোজ্য হবে।‌  
গুগলের এক মুখপাত্র জানিয়েছেন, নির্বাচনী বিজ্ঞাপন আটকাতে রীতিমতো চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে গুগলকে। মিথ্যে বা ভুয়ো খবর যাতে ছড়িয়ে না পড়ে, সেদিকেও নজর রাখা হবে। 
এই সিদ্ধান্ত শক্ত হাতে কার্যকর করতে বিজ্ঞাপন চালানোর প্রক্রিয়া বিলম্ব হতে পারে। বিজ্ঞাপন রিভিউ করার জন্য ৪৮ ঘণ্টা সময় লেগে যাবে। শুধু গুগলই নয় ফেসবুক কর্তা মার্ক জুকারবার্গও জানিয়ে দিয়েছে, ৩ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচনের আগের এক সপ্তাহ থেকে আর কোনও রাজনৈতিক বা নির্বাচন সংক্রান্ত বিজ্ঞাপন দেখানো হবে না। টুইটার ও পিন্টারেস্ট আগেই তাদের প্লাটফর্মে রাজনৈতিক বিজ্ঞাপন দেওয়া বন্ধ করে দিয়েছে।

জনপ্রিয়

Back To Top