Germany Covid: টিকা নাও নয়তো মরবে! জার্মানিতে উদ্বেগের পরিস্থিতিতে দেশবাসীকে কড়া বার্তা স্বাস্থ্যমন্ত্রীর   

আজকাল ওয়েবডেস্ক: জার্মানির কোভিড পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। দেশের স্বাস্থ্যমন্ত্রী জেনস স্পান স্পষ্ট জানিয়ে দিয়েছেন, টিকাকরণ ছাড়া এই পরিস্থিতি থেকে মুক্তির উপায় নেই। এ নিয়ে রীতিমতো কড়া বক্তব্য পেশ করেছেন তিনি। তাঁর কথায়, আর কয়েক মাসের মধ্যে বেশিরভাগ জার্মানরা হয় টিকা নিয়ে সুস্থ হবেন, নয়তো মরবেন। 
স্বাস্থ্যমন্ত্রী বলে দিলেন, “কখনও কখনও নিষ্ঠুরভাবে বলতে হয়, হয়তো এই শীতের শেষে, জার্মানির প্রায় সবাই টিকা নেবেন, সুস্থ হবেন অথবা মারা যাবেন।” ভয়ঙ্কর ডেল্টা ভ্যারিয়েন্টকে দুষে স্বাস্থ্যমন্ত্রী বলছেন, “এই কারণেই আমাদের অতি সত্বর টিকাকরণ দরকার।”

আরও পড়ুন: নাটক-সিরিয়ালে মহিলাদের দেখানো যাবে না, টিভি চ্যানেলগুলোকে ফতোয়া তালিবানের 


প্রথম বিশ্বের দেশ জার্মানিতে টিকার জোগান নিয়ে কোনও সমস্যাই নেই। তা সত্ত্বেও এ পর্যন্ত মাত্র ৬৮ শতাংশ দেশবাসী টিকার দুই ডোজ নিয়েছেন। এর মধ্যেই ডেল্টা ভ্যারিয়েন্টের হানায় উত্তরোত্তর বৃদ্ধি পেয়েছে সংক্রমণ। বাড়ছে দৈনিক মৃত্যুও। 
ইউরোপিয়ান ইউনিয়নের দেশগুলোর মধ্যে সবথেকে জনবহুল জার্মানি। শুধুমাত্র সোমবারই নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৬৪৩ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬৪ জনের। এ পর্যন্ত দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা প্রায় এক লক্ষ মানুষের। সংক্রমণ বাড়ায় ভিড় বাড়ছে হাসপাতালগুলিতে। তারা ইতিমধ্যেই বিপদসঙ্কেত বাজিয়ে দিয়েছে। স্বাস্থ্যমন্ত্রী বলছে, “আমাদের হাসপাতালগুলোর পরিস্থিতি এখন খুবই খারাপ অবস্থায়।”     


 

আকর্ষনীয় খবর