আজকাল ওয়েবডেস্ক:‌ জার্মানিতেও ফের সংক্রমণ বাড়তে শুরু করেছে। তাই বুধবারই জার্মান সরকার নতুন করে দেশে বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করেছে। হোটেল, রেস্তোরাঁ, বার, পাব, জিম, থিয়েটার–সব বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তবে বিশেষ অনুমতি নিয়ে কিছু রেস্তোরাঁ খোলা যেতে পারে। প্রয়োজনীয় কাজ ছাড়া সব কার্যকলাপ বন্ধ। জমায়েতের সর্বোচ্চ সীমা ১০ জন। একটা বিষয় স্পষ্ট, করোনার এই দ্বিতীয় ঢেউকে জার্মানি যথেষ্ট ভয় পাচ্ছে। 
২ নভেম্বর থেকে কার্যকর হবে নয়া লকডাউন বিধি। চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল বলেছেন, ‘‌এখনই কড়া ব্যবস্থা না নিলে পরিস্থিতি আয়ত্তের বাইরে চলে যাবে।’‌ জানানো হয়েছে, সুইমিং পুল, সিনেমা হল তো বন্ধ থাকবেই, কনসার্টও স্থগিত করে দেওয়া হয়েছে। ম্যাসেজ পার্লারও থাকবে বন্ধ। 
অবশ্য পেশাদার লিগের ম্যাচ চলবে। দর্শকের প্রবেশ থাকবে নিষিদ্ধ। ব্যক্তিগত সফর বন্ধ থাকবে। অফিসিয়াল ট্যুরেই একমাত্র বিধিনিষেধ সহ রাতে হোটেলে থাকা যেতে পারে। তবে স্কুল খোলা থাকবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। 
জার্মানিতে সংক্রমণ ও মৃত্যু হুহু করে বেড়েছে গত এক সপ্তাহে। গত ২৪ ঘণ্টায় ৮৫ জন মারা গেছেন। সংক্রমিত হয়েছেন ১৪,৯৬৪ জন। তাই নভেম্বরের শেষ পর্যন্ত জার্মানিতে জারি থাকবে এই লকডাউন বিধি। 

জনপ্রিয়

Back To Top