আজকাল ওয়েবডেস্ক:‌ গ্যাস পাইপলাইনে পরপর বিস্ফোরণ। সংখ্যাটা প্রায় ১২। মার্কিন যুক্তরাষ্ট্রের বোস্টনের ম্যাসাচুসেটসে গ্যাস পাইপলাইনে বিস্ফোরণের ফলে বহু বাড়িতে আগুন লেগে যায়। ঘন কালো ধোঁয়ায় ঢেকে যায় চারদিক। পুলিস আগুন নেভালেও আতঙ্কে ঘরছাড়া একাধিক পরিবার। 
ম্যাসাচুসেটস পুলিসের পক্ষ থেকে জানানো হয়েছে বৃহস্পতিবার অন্তত সত্তরটি জায়গায় গ্যাস পাইপলাইন ফেটে গেছে। যার মধ্যে ৩৫টি ঘটনা অ্যান্ডোভারের। একসঙ্গে ১৮টি জায়গায় আগুন লাগার ঘটনাও ঘটেছে।
পুলিসের সূত্র অনুযায়ী এই ঘটনায় এখনও পর্যন্ত আহতের সংখ্যা ছয়। তাদের লরেন্স জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় বাসিন্দাদের মধ্যে ১০০ জনকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ক্ষতিগ্রস্থ হয়েছে ২৫টি বাড়ি।
পুলিসের দাবি, গ্যাসের পাইপলাইনে চাপ বেড়ে যাওয়াতেই এই বিস্ফোরণ হয়েছে। ওই গ্যাস সরবরাহ করে কলম্বিয়া গ্যাস নামে একটি কোম্পানি। কয়েকদিন আগেই গ্যাস পাইপলাইন মেরামত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। যদিও কোনও মেরামতির কাজ শুরু হয়েছিল কিনা তা পুলিস নিশ্চিত করে জানাতে পারেনি। 
অ্যান্ডোভারের দমকল প্রধান মাইকেল ম্যানসফিল্ড জানিয়েছেন, ‘‌অ্যান্ডোভারের একাধিক বাড়ির বেসমেন্টে আগুন লেগেছিল। গ্যাস থেকেই ওই আগুনের উৎপত্তি।’‌ এদিকে গ্যাসের গন্ধ পেলেই সাধারণ মানুষকে ৯১১ নম্বরে ফোন করতে বলা হয়েছে।
 

জনপ্রিয়

Back To Top