ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণ বৃদ্ধি‌!‌ আরও ৪ সপ্তাহ কড়া বিধিনিষেধ ব্রিটেনে

আজকাল ওয়েবডেস্ক:‌ মার্চ থেকে শিথিল হচ্ছিল বিধিনিষেধ। আশা করা হয়েছিল, ২১ জুনই দেশে সমস্ত কিছু খুলে যাবে। উঠে যাবে বিধিনিষেধ। কিন্তু নাহ্‌। আরও ৪ সপ্তাহ ব্রিটেনে কিছু বিধি নিষেধ জারি থাকবে। জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী বরিস জনসন। কারণ কোভিডের ডেল্টা ভ্যারিয়েন্ট।
ব্রিটিশ সংবাদপত্রে ইতিমধ্যে ২১ জুনকে ‘‌ফ্রিডম ডে’‌ বলা হচ্ছিল। কিন্তু বরিস জনসন জানিয়ে দিলেন, এ রকম কিছু হচ্ছে না। ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণ বাড়ছে। এই পরিস্থিতিতে বিধিনিষেধ তুলে নিল বিপদ দেখা দিতে পারে। তাই আপাতত টিকাকরণ আরও দ্রুত গতিতে সারতে চায় ব্রিটেন। এখনও দেশের ৫৫ শতাংশ নাগরিককে টিকা দেওয়া হয়েছে। সরকারের লক্ষ্য, দুই–তৃতীয়াংশ নাগরিকের টিকা হয়ে গেলে তবেই তোলা হবে বিধি। 
এর আগে দক্ষিণ ইংল্যান্ডের কেন্ট অঞ্চলে দেখা গিয়েছিল কোভিডের আল্ট্রা ভ্যারিয়েন্ট। কিন্তু এই ডেল্টা তার থেকে ৬০ শতাংশ বেশি সংক্রমণ করে। এর জন্যই জানুয়ারিতে তিন মাস লকডাউন রাখা হয় ব্রিটেনে। তখন সংক্রমণ নিয়ন্ত্রণে চলে আসে। কিন্তু এখন ফের দৈনিক সংক্রমণ ৮ হাজার। তাই চাপে প্রশাসন। 
সে কারণেই এখনও পানশালা, রেস্তোরাঁয় নির্দিষ্ট জনের বেশি ঢুকতে পারবে না। বিয়েতে অতিথি সংখ্যা বেঁধে দেওয়া নেই। চলবে ইউরো কাপও।