Twitter: টুইটার ‘ডিল’ স্থগিত! সত্যি না রসিকতা করছেন এলন মাস্ক?  

আজকাল ওয়েবডেস্ক: এলন মাস্কের কি মতিভ্রম হল, নাকি তিনি রসিকতা করছেন! আজ এক টুইটে তিনি বলে দিলেন, টুইটার অধিগ্রহণের কাজ আপাতত স্থগিত।

এই তো কিছুদিন আগেই দুই পক্ষের মধ্যে চুক্তি হয়ে গিয়েছিল। ৪৪ বিলিয়ন ডলার দিয়ে মাইক্রোব্লগিং সাইটটি কিনে নিচ্ছেন মাস্ক। আগামী কয়েক মাসের মধ্যেই মালিকানা হস্তান্তর হয়ে যাবে। এখন আবার ‘বেগড়বাই’ কীসের? 

আরও পড়ুন: ওয়র্ক ফ্রম অফিস চান না, অ্যাপলের ৮ কোটি বেতনের চাকরি ছাড়ছেন এই ইঞ্জিনিয়ার!​ 


টুইটার অ্যাকাউন্টধারীদের ৫ শতাংশের কম স্প্যাম এবং ভুয়ো অ্যাকাউন্ট, এই তথ্য সুনিশ্চিত করার মতো বিশদ তথ্য এখনও পাননি বলে জানিয়েছেন টেসলার সিইও। তাই এই ‘ডিল’ এখন স্থগিত। তবে ধনকুবের সত্যি বলছেন না রসিকতা করছেন তা জানার উপায় নেই। রসিকতা করতেই পারেন, এরকম আগেও করেছেন তিনি। তাছাড়া গত ২০ দিন ধরে নাগাড়ে টুইট করে চলেছেন তিনি। তাছাড়া স্প্যাম বা ভুয়ো অ্যাকাউন্টের হিসেব সাধারণত মালিকানা হস্তান্তরের অনেক আগেই হয়ে যায়। 


আবার সত্যি হতেও পারে। একদলের দাবি, আরও একদফা দাম কমানোর জন্যই এই চাল দিয়েছেন এলন মাস্ক। ‘হাইডেনবার্গ রিসার্চ’ নামক আমেরিকার এক আর্থিক গবেষণা সংস্থা গত ৯ মে জানিয়েছিল টুইটারের দাম কমাতে চাইছেন মাস্ক। তারা এও দাবি করে, ডিল যদি নিজের পছন্দসই না হয়, তবে স্রেফ বাতিল করে দেবেন ধনকুবেরটি।       
 

আকর্ষণীয় খবর