আজকাল ওয়েবডেস্ক:‌ মুম্বই বিস্ফোরণে অভিযুক্ত ডন দাউদ ইব্রাহিম কোথায় আছে?‌ এই প্রশ্নই এখন বড় হয়ে দেখা দিয়েছে গোয়েন্দাদের কাছে। কারণ মুম্বই ক্রাইম ব্রাঞ্চের তোলাবাজি বিরোধী শাখা সম্প্রতি ইজাজ লখড়েওয়ালা নামে একজনকে গ্রেপ্তার করেছে। তাকে পাটনা থেকে গ্রেপ্তার করা হয়েছে। একাধিক তোলাবাজি, খুনের অভিযোগ রয়েছে এই ইজাজের নামে। এমনকী সে ছোটা রাজনের দলেও ছিল। তাই তাকে গ্রেপ্তার করা হয়েছে। 
তাকে জেরা করে চাঞ্চল্যকর তথ্য পেয়েছে গোয়েন্দারা। দাউদ ইব্রাহিম সম্পর্কে তথ্য দিয়ে তুরুপের তাস খেলে দিয়েছে এই ইজাজ। দফায় দফায় জেরা করার সময় ইজাজ জানিয়েছে, দাউদ এখনও করাচিতেই আছে। এমনকী তার দুটো ঠিকানাও গোয়েন্দাদের হাতে তুলে দিয়েছে ইজাজ। ঠিকানা দুটি কী?‌ এক, ৬‌এ, খায়াবান তানজিম ফেজ– ৫, ডিফেন্স হাউজিং এরিয়া, করাচি, পাকিস্তান। দুই, ডি–১৩, ব্লক–৪, ক্লিফটন, করাচি, পাকিস্তান। এই দুটি ঠিকানায় ঘুরিয়ে ফিরিয়ে থাকছে পলাতক ডন দাউদ। 
কেমনভাবে আছে দাউদ ইব্রাহিম?‌ ইজাজ লখড়েওয়ালার দেওয়া তথ্য অনুযায়ী, পাক গুপ্তচর সংস্থা আইএসআই তাকে নিরাপত্তা দিয়েছে। সেখানে সেরা কমান্ডোদের মোতায়েন করা হয়েছে। আর দেশের প্রধানমন্ত্রী এবং সেনাপ্রধান তা না জানলে এমন নিরাপত্তা কখনও পাওয়া সম্ভব নয়। এমনকী অনীশ এবং ছোটা শাকিলও পাক গুপ্তচর সংস্থার নিরাপত্তা ভোগ করছে। ২০০২ সালে ছোটা শাকিল গুলি করে মেরে ফেলতে চেয়েছিল ইজাজকে। কারণ সে পৃথক দল খুলে ফেলেছিল। তখন দক্ষিণ আফ্রিকা হয়ে থাইল্যান্ডে পালিয়েছিল ইজাজ। এখন ২১ জানুয়ারি পর্যন্ত সে পুলিশ হেপাজতে রয়েছে। 

জনপ্রিয়

Back To Top