আজকাল ওয়েবডেস্ক: বিশ্ব জুড়ে এখন একটাই বার্তা। বাড়িতে থাকুন। নিরাপদ থাকুন। সামাজিক দূরত্ব বজায় রাখুন। না হলে ভাঙা যাবে না নভেল করোনা ভাইরাসের অভিঘাতের শৃঙ্খল।
দেশে দেশে শহরে শহরে তাই 'লক ডাউন'। তবু বহু জায়গায় দেখা যাচ্ছে, পরিস্থিতির গুরুত্ব না বুঝে অনেকে প্রায় অকারণেই পথে ঘাটে বেরিয়ে, ছোট বড় জমায়েত করে 'সোশ্যাল ডিস্ট্যান্সিং' বা সামাজিক দূরত্ব বজায় রাখার মূল উদ্দেশ্যটাকেই জলাঞ্জলি দিচ্ছেন। দুনিয়ার সব চেয়ে উঁচু বাড়ি, দুবাইয়ের বুরজ খলিফা তাই আলোক সজ্জায় বার্তা দিচ্ছে, 'স্টে হোম, স্টে সেফ'।
সংযুক্ত আরব আমিরশাহি প্রশাসনও সাফ জানিয়ে দিয়েছে, খাবার দাবার বা ওষুধ জোগাড় করতে বা অত্যাবশ্যক কোনও কাজে বাড়ি থেকে বেরোনো যাবে, না হলে নয়। দেশের অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রক আর বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ কড়া ভাষায় জানিয়ে দিয়েছে, নিজেদের নিরাপত্তার কারণেই সামাজিক মেলামেশা বা ভিড় এড়িয়ে চলুন। আপাতত দু'সপ্তাহের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে সব বাণিজ্যিক প্রতিষ্ঠান, শপিং মল, এমন কী মাছ মাংস শাক সবজির বিশাল খোলা বাজারগুলি।
মন্ত্রকের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, নির্দেশ অমান্য করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। জেল ও জরিমানাও হতে পারে। আরও বলা হয়েছে, করোনা ভাইরাস সংক্রান্ত যাবতীয় খবর যেন সরকারের ওয়েবসাইট থেকেই দেখা হয়। গুজব যেন কেউ না ছড়ায় এবং গুজবে কান না দেয়।

জনপ্রিয়

Back To Top