আজকাল ওয়েবডেস্ক:‌ কথামতো বাইডেনের শপথ গ্রহণের আগেই হোয়াইট হাউজ ছাড়লেন মার্কিন প্রেসিডেন্ট। ফ্লোরিডার মার–এ–লাগো রিসর্টই হচ্ছে বিদায়ী মার্কিন প্রেসিডেন্টের নতুন ঠিকানা। তবে সেখানে যাওয়ার আগে এয়ার ফোর্স ওয়ানের অ্যান্ডুজ মিলিটারি বেসে গিয়েছিলেন তিনি। ঘনিষ্ঠ মহল সূত্রে আগে দাবি করা হয়েছিল, সেখানেই বিদায়ী অনুষ্ঠান রাখার পরিকল্পনা ছিল মার্কিন প্রেসিডেন্টের।
বাইডেনের অভিষেকে যে তিনি থাকবেন না, তা আগেই জানিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট। যাওয়ার আগে আমেরিকাবাসীদের উদ্দেশে ট্রাম্প বলে গেলেন, ‘‌অভূতপূর্ব ৪ বছর কেটেছে। আমি সারা জীবন আপনাদের জন্য যুদ্ধ করে যাব। অন্য ভাবে ফিরব।’‌ এদিন ট্রাম্পের সঙ্গেই ছিলেন সঙ্গিনী মেলানিয়া। 
ওয়াশিংটনের স্থানীয় সময় অনুযায়ী, বেলা ১০ টায় শুরু হবে বাইডেনের শপথ গ্রহণ। এবারের মার্কিন ক্ষমতার হস্তান্তর আগের থেকে আলাদা ও ঐতিহাসিক। কারণ এই প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট হিসাবে শপথ গ্রহণ করবেন কৃষ্ণাঙ্গ কমলা হ্যারিস। মার্কিন ক্যাপিটলে ট্রাম্প-পন্থীদের হামলার পর বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানে ঢেলে সাজানো হয়েছে নিরাপত্তা। অন্যান্য বারের থেকে কয়েক গুণ বেশি জাতীয় রক্ষী থাকবেন এই অনুষ্ঠানে। ওয়াশিংটনের বিভিন্ন অঞ্চলেও থাকছে কড়া নিরাপত্তা। 

জনপ্রিয়

Back To Top