আজকাল ওয়েবডেস্ক:‌ আমেরিকার ইতিহাসে এই প্রথম ঘটল এমন কাণ্ড। হোয়াইট হাউসের সাংবাদিক বৈঠকের মাঝেই আমেরিকার প্রথমসারির সংবাদ মাধ্যমের সাংবাদিকের সঙ্গে বিতণ্ডায় জড়ালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এখানেই শেষ নয় জিম অ্যাকোস্টার হোয়াইট হাউসে ঢোকার অনুমতি পত্র রদ করে দেন। তীব্র ভাষায় অ্যাকস্টাকে আক্রমণ করে ট্রাম্প বলেছেন, ‘‌তিনি একজন ভয়ঙ্কর রকমের বাজে মানুষ।’‌
আমেরিকার রাজনৈতিক ইতিহাসে এই ঘটনা নজিরবিহীন। ট্রাম্প ক্ষমতায় আসার পর থেকেই সাংবাদ মাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপ করতে শুরু করেছিলেন। হোয়াইট হাউসে সাংবাদিকদের একাধিক জায়গায় প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করেছিলেন তিনি। এমনকী তাঁর বিরুদ্ধে খবর ছাপায় একাধিক সংবাদ মাধ্যমকে নানা ভাবে সরকারি নোটিস পাঠানো হয়েছিল।

তারপরেই সিএনএন–এর হোয়াইট হাউস প্রতিনিধির সঙ্গে এমন আচরণ মেনে নিতে পারছেন না আমেরিকার সংবাদ মাধ্যমগুলি। 
জানা গিয়েছেন সেদিন ডোনাল্ড ট্রাম সাংবাদিক বৈঠকে জিম অ্যাকোস্টা মার্কিন প্রেসিডেন্টকে প্রশ্ন করেছিলেন শরণার্থীরা যে আমেরিকার সীমান্তের কাছাকাছি চলে এসেছে এই নিয়ে কী উদ্যোগ নিচ্ছে ট্রাম্প প্রশাসন। প্রশ্নটি শুনেই নাকি বেজায় চটে যান ট্রাম্প। যথেষ্ট হয়েছে বলে জিম অ্যাকোস্টার মাইক্রোফোন কেড়ে নেওয়ার নির্দেশ দেন। প্রেসিডেন্টের নির্দেশ শোনা মাত্র সেখানে কর্তব্যরত মহিলা আধিকারিক সাংবাদিকে কাছ থেকে মাইকটি কেড়ে নেন। তখন নাকি মহিলা আধিকারিকে হাত ধরেছিলেন অ্যাকোস্টা এমনই অভিযোগ করা হয়েছে। সেই কারণ দেখিয়েই হোয়াইটহাউসের পাস বাতিল করা হয় সাংবাদিকের। 

জনপ্রিয়

Back To Top