Phuket: ‌বিদেশে ঘুরতে যেতে চান?‌ আপনার প্রিয় ডেস্টিনেশন হতে পারে ফুকেট 

আজকাল ওয়েবডেস্ক:‌ ঘুরতে যেতে চান বিদেশে?‌ তাহলে ভ্রমণপ্রিয় বাঙালির কাছে ফুকেট হতে পারে আদর্শ ডেস্টিনেশন। থাইল্যান্ডের এই দ্বীপটি বাঙালির সাধ ও সাধ্যের মেলবন্ধন ঘটিয়েছে। মধ্যপ্রদেশ, রাজস্থান কিংবা কাশ্মীর ভ্রমণের যা খরচ, তার প্রায় কাছাকাছি খরচেই ঘুরে আসা যাবে ব্যাঙ্কক–পাট্টায়া–ফুকেট। ৪৫ হাজার টাকাতেই একজনের বিন্দাস ভ্রমণ হয়ে যাবে। 
আন্দামান সাগরের মধ্যে অবস্থিত থাইল্যান্ডের সবচেয়ে বড় এই দ্বীপটি নিসর্গ শোভা আর বাহারি ফ্যাশনের যেন এক ককটেল। লোভনীয় শপিং ডেস্টিনেশনও বটে। এই দ্বীপের রয়েছে এক গৌরবময় ইতিহাস। যার পরিচয় মিলবে এখানকার স্থাপত্যে। এখানে চীনাদের প্রভাব খুব বেশি। তাই একাধিক মোড়ে মোড়ে রয়েছে চীনা রেস্তোঁরা, চীনা মন্দির। শুধু চীনারা নয়, আরও বহু ধর্ম–বর্ণ–জাতির মানুষ রয়েছেন এখানে। 

 

আরও পড়ুন:‌ সিরিজ জয়ের সঙ্গে একাধিক রেকর্ড, লেটার মার্কস নেতা রোহিতের


বহু সৈকত রয়েছে ফুকেটে। রাওয়াই, পাটং, কারোন, কমালা, কাটা–ইয়াই, কাটা–নই, মাওখাও সৈকতগুলো সৌন্দর্য ও বৈভবে একে অপরকে টেক্কা দেবে। বড় সৈকতগুলিতে রয়েছে ডাইভিং, স্নরকেলিং, উইন্ডসার্ফিং, সেইলিং এর মতো দুর্দান্ত ব্যবস্থা। ইচ্ছে আর স্বপ্নপূরণের সব আয়োজনই রয়েছে এখানে। যেমন নেচার, আর্কিটেকচার, অ্যাডভেঞ্চার ও গ্ল্যামার। 
এখানে দেখার মধ্যে রয়েছে:‌
পাটং সৈকত:‌ একবার গেলে এই সৈকতের নিশি জীবনের প্রেমে আপনি পড়বেনই। রাস্তায় রাস্তায় নিয়ন আলো, সুরা, পানশালায় উদ্দাম নাচ, গানের আওয়াজ এখানকার ট্রেড মার্ক। 
কাটা সৈকত:‌ গোটা সৈকত জুড়ে রয়েছে পাম গাছের সারি। 
বিগ বুদ্ধ:‌ চালোং আর কাটা–র মাঝামাঝি নাকার্ড পাহাড়ের ওপর ৪৫ মিটার লম্বা বুদ্ধ মূর্তি থাইল্যান্ডের অন্যতম বড় আকর্ষণ। অন্যতম ল্যান্ডমার্কও বটে।
ট্রিক আই মিউজিয়াম:‌ বিশ্বের অন্যতম সেরা এই আর্ট গ্যালারিতে ইনস্টলেশন আর আর্টওয়ার্ক আপনি ছুঁয়ে দেখার সুযোগ পাবেন। রয়েছে ফুকেট বার্ড, পার্ক হনুমান, ওয়ার্ল্ড ফ্যান্টা সি, ফুকেট ওল্ডটাউন। 

   


 

আকর্ষনীয় খবর