আজকাল ওয়েবডেস্ক: চীন জুড়ে এখন একটাই প্রশ্ন উঠছে। এর শেষ কোথায়?‌ কারণ‌ মৃত্যুমিছিলে লাগাম দেওয়া যাচ্ছে না। মঙ্গলবার চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, এখনও পর্যন্ত করোনার থাবায় দেশে মৃত্যুর সংখ্যা ১,০১১। অর্থাৎ চীনে মৃতের সংখ্যা হাজার ছাড়াল। আর তা খুব দ্রুতই। গত ২৪ ঘণ্টায় চীনের ১০৩ জনের মৃত্যুর খবর মিলেছে।
জানা গিয়েছে, এই ভাইরাসে চীন জুড়ে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৪২,২০০। গত ২৪ ঘণ্টায় হুবেই প্রদেশে নতুন করে ২,০৯৭ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই রোগ প্রতিরোধের ব্যবস্থা খতিয়ে দেখার জন্য এবার পথে নেমেছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। বেজিংয়ের একটি হাসপাতাল পরিদর্শনে গিয়েছিলেন তিনি।
তবে এই ঘটনা শুধু চীনকে নয়, বাইরের দেশেও উদ্বেগ বাড়ছে। সব থেকে বেশি উদ্বেগ এখন ব্রিটেনের। কারণ গত ২৪ ঘণ্টায় সেখানে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, এপ্রিলে গরম পড়লে এই ভাইরাস উধাও হয়ে যাবে। এই মহামারীকে কোনওভাবেই হাতের বাইরে যেতে দেওয়া যাবে না বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু। নতুন করে আরও অনেকে আক্রান্ত হওয়ায় চীনে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪২,০০০। আর চীনের বাইরে ২৪টি দেশে একজনের মৃত্যু–সহ ৩১৯ জনের দেহে মিলেছে করোনাভাইরাস। মার্চের শেষ পর্যন্ত চীনের সঙ্গে বিমান পরিষেবা বন্ধ রাখার কথা ঘোষণা করেছে ব্রিটিশ এয়ারওয়েজ।

জনপ্রিয়

Back To Top