আজকাল ওয়েবডেস্ক:‌ গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে করোনা আতঙ্ক। আতুঁরঘর চীন হলেও করোনা জেরে বিধ্বস্ত গোটা ইওরোপ। ইতালি, স্পেন, ব্রিটেন, জার্মানি, আমেরিকা, ইরান সহ বিশ্বের কমপক্ষে ১৬০টি দেশে ছড়িয়ে পড়েছে এই মারণ ভাইরাস। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। ফলে বাড়ছে উদ্বেগ। আশঙ্কিত গোটা বিশ্ব। এর মাঝে খানিক হলেও আশার আলো নিয়ে আসছে সাম্প্রতিক তথ্য। তাতে দেখা গিয়েছে, ইতিমধ্যেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েও সুস্থ হয়ে উঠছেন বিশ্বের এক লক্ষেরও বেশি মানুষ। 
বিশ্বজুড়ে এই মুহূর্তে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩,৪৯,৬৭৬। এর মধ্যে মৃত্যু ঘটেছে ১৫,৩০৩। তথ্য বলছে, আক্রান্ত হয়েও সুস্থ হয়ে উঠেছেন ১০০,৩৩৮। সংখ্যাতত্ত্বের বিচারে সাড়ে তিন লক্ষ মানুষের মধ্যে এক লক্ষ মানুষই সুস্থ। সেই প্রেক্ষিতে করোনাভাইরাস কে ভয় না পেয়ে মানুষ যদি সচেতন হয় তাহলে এই ‘যুদ্ধ’ জয় করা সম্ভব বলেই ধারণা। 
চীনে মোট আক্রান্তের সংখ্যা ৮১,০৯৩। ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ৭২,‌৭০৩ জন। ইতালিতে পরিস্থিতি রীতিমতো জটিল। প্রতিদিন আক্রান্ত হচ্ছেন হাজার হাজার মানুষ। মৃত্যুও হচ্ছে শ’‌য়ে শ’‌য়ে মানুষের। তবে ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭,‌০২৪ জন। স্পেনেও প্রায় ৩,‌৩৫৫ জন মানুষ সুস্থ হয়ে উঠেছেন বলে জানা গিয়েছে। ইরানে এখনও পর্যন্ত প্রায় ১৯০০ জন মানুষের মৃত্যু হয়েছে। পাশাপাশি সেখানে সুস্থ হয়ে ফিরেছেন ৮,‌৩৭৬ জন। ভারতে এখনও পর্যন্ত ৪১৮ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। তার মধ্যে ২৪ জন ইতিমধ্যেই সুস্থ হয়েছেন। সেই প্রেক্ষিতে করোনাভাইরাস কে ভয় না পেয়ে মানুষ যদি সচেতন হয় তাহলে এই ‘যুদ্ধ’ জয় করা সম্ভব। বারবার ঠিক একথাই বলছেন বিশেষজ্ঞরা। 

জনপ্রিয়

Back To Top