আজকাল ওয়েবডেস্ক:‌ প্রাণঘাতী ভাইরাসে মৃত্যুর সংখ্যা ছাড়াল ৮০০। চীনে করোনাভাইরাসের জেরে কার্যত মৃত্যু মিছিল পরিস্থিতি তৈরি হয়েছে। এর শেষ কোথায় কেউ বলতে পারছেন না। সরকারি তথ্য অনুযায়ী, রবিবার পর্যন্ত চীনে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮১১। আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার। নতুন করে আক্রান্ত হচ্ছেন বহু মানুষ। 
জানা গিয়েছে, শনিবার পর্যন্ত চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা হয়েছিল ৭২২। রাত পোহাতেই তা ৮০০ ছাড়িয়ে গেল। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় ৮৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আরও ৩,৩৯৯ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৪,৫৪৬ জন। এখন পর্যন্ত ১৬টি শহরে রাতারাতি বিশাল হাসপাতাল বানিয়ে ফেলা, করোনাভাইরাস সংক্রমিত অঞ্চলে বাড়ি বাড়ি গিয়ে নিত্যপ্রয়োজনীয় জিনিস পৌঁছে দেওয়া— সব দিকেই কড়া নজর রয়েছে সরকারের। 
দেখা যাচ্ছে, শহরের বিভিন্ন স্থানে স্বেচ্ছাসেবক মোতায়েন করা হয়েছে। তাঁরা পথচারীদের থামিয়ে তাপমাত্রা পরীক্ষা করছেন। স্কুল থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়, বেজিংয়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানেই অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হয়েছে। মোবাইল ফোন নির্মাতা সংস্থা অ্যাপল এবং বিশ্বের বৃহত্তম কফি চেন স্টারবাকস, দু’জনেই বেজিংয়–সহ গোটা চীনে তাদের প্রায় সব দোকানই বন্ধ রেখেছে। বেজিংয়ের প্রসিদ্ধ সানলিটুন এলাকার রেস্তরাঁ, পাব ও কফির দোকানে ক্রেতা দেখা যাচ্ছে না বললেই চলে। চীনের নববর্ষের ছুটি শেষ হয়ে যাওয়ার পরেও অসংখ্য প্রবাসী চীনে ফিরে যেতে পারছেন না বলে খবর।

জনপ্রিয়

Back To Top