আজকাল ওয়েবডেস্ক: টিকটকের সদর দপ্তরটি চীন থেকে সরিয়ে আনার কথা ভাবছে মালিক সংস্থা বাইটডান্স। টিকটক নিয়ে একাধিক দেশের অসন্তোষ তৈরি হওয়ার পরেই এই সিদ্ধান্তটি নিল তারা। 
ভারতে সপ্তাহখানেক আগে নিষিদ্ধ করা হয়েছে ৫৯টি চীনা অ্যাপ। তার মধ্যে রয়েছে টিকটকও। যেহেতু টিকটকের মূল কার্যক্রম চীন থেকে পরিচালিত হয়, তাই প্রশ্ন উঠছে, জাতীয় সুরক্ষা নিয়ে। কেবল ভারত না। প্রশ্ন তুলছে মার্কিন যুক্তরাষ্ট্র এবং অস্ট্রেলিয়াও। তারপর থেকেই বিভিন্ন পদক্ষেপ করার চেষ্টা করছে টিকটকে মালিক সংস্থা। চীন থেকে সদরদপ্তরটি সরিয়ে আনার কথা ভাবছে টিকটক। এছাড়া উচ্চপদস্থ আধিকারিকরা টিকটকের জন্য একটি নতুন ম্যানেজমেন্ট বোর্ড তৈরি করার কথাও ভাবছে। 
‘‌আমরা ব্যবহারকারীর সুরক্ষা নিয়ে সবথেকে আগে চিন্তিত। গোপনীয়তা বজায় রেখেই আমরা কাজ করি। আমাদের ব্যবহারকারী, কর্মী, শিল্পী, স্রষ্টা, অংশীদার এবং নীতিনির্ধারকদের স্বার্থে সবদিক বিবেচনা করেই এগিয়ে যাব।’‌ জানালেন সংস্থার মুখপাত্র।
চীনেই প্রথম প্রতিষ্ঠিত হয়েছিল টিকটক। এছাড়া লস অ্যাঞ্জেলস, নিউ ইয়র্ক, লন্ডন, ডাবলিন এবং সিঙ্গাপুরে এদের দপ্তর রয়েছে। বাইটডান্স মুম্বইয়ের ‘‌উই ওয়ার্ক নেসকো’‌–তে একটি দপ্তর খোলার জন্য কথাবার্তা চালাচ্ছে। 

জনপ্রিয়

Back To Top