Miracle E-Baby: ই-বেবির জন্ম দিলেন এক ব্রিটিশ মহিলা, অনলাইনে অর্ডার করেছিলেন শুক্রাণু!

আজকাল ওয়েবডেস্ক: ইচ্ছে থাকলে উপায় হয়! দ্বিতীয়বার মা হওয়ার আকাঙ্ক্ষায় শত বাধা পেড়িয়ে নয়া নজির গড়লেন এক ব্রিটিশ মহিলা।

জন্ম দিলেন ই-বেবির। নাম রেখেছেন ইডেন। মা হওয়ার আকাঙ্ক্ষা বা স্বপ্ন যারা দেখছেন, তাঁদের সামনে এক নতুন পথ দেখিয়ে দিলেন এই মহিলা। বলাই বাহুল্য, চিকিৎসকরা নিজেরাও অবাক এই ঘটনায়। 

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের সূত্রে জানা যাচ্ছে, ৩৩ বছরের এই মহিলা কারও সাহায্য ছাড়া স্বল্প খরচেই মা হয়েছেন দ্বিতীয়বার। অনলাইনে অর্ডার করেছিলেন শুক্রাণু এবং গর্ভধারণের কিট। তারপর ইবেবি ইডেনের জন্ম দেন তিনি। নিয়মিত ইউটিউব টিউটোরিয়াল দেখে তিনি শিখেছেন কীভাবে গর্ভধারণ করতে হয়। ইংল্যান্ডের টিসাইডের নানথ্রপের বাসিন্দা স্টিফেনি টেলর জানান বেসরকারি প্রজনন ক্লিনিকের খরচ বহন করার মতো ক্ষমতা তাঁর ছিল না। অথচ দ্বিতীয়বার মা হতে চেয়েছিলেন তিনি। এমন সময়েই ইন্টারনেট ঘেটে জাস্ট অ্যা বেবি অ্যাপ খুঁজে পান তিনি। যেখানে শুক্রাণু ও গর্ভধারণের কিট স্বল্প খরচে কিনে ফেলেন। সংবাদমাধ্যমের কাছে স্টিফেনি জানান, শুক্রাণু দাতা তাঁর বাড়িতে এসেই শুক্রাণু দিয়ে যান। প্রথম চেষ্টাতেই অন্তঃসত্ত্বা হন তিনি। প্রযুক্তির বিষয়ে খানিকটা জ্ঞান থাকায়, নিজের উপর আস্থা রেখেই এই পথে বাড়িয়েছিলেন তিনি। সুস্থভাবে ইডেন জন্ম নেওয়ায় খুশি মা। তবে নিজের শরীর সম্পর্কে অবগত হয়ে এবং এই পদক্ষেপ নেওয়ার আগে চিকিৎসকের পরামর্শ নিতে বলেছেন স্টিফেনি। 

আকর্ষণীয় খবর