আজকাল ওয়েবডেস্ক:‌ ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বলসোনারোর করোনা পজিটিভ ধরা পড়েছে মঙ্গলবার। একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অবশ্য বলসোনারোর দাবি, তাঁর সামান্য উপসর্গ দেখা দিয়েছে এবং তিনি আপাতত ভালোই আছেন। তিনি এও বলেছেন যে তিনি হাইড্রোক্সিক্লোরোকুইন নিচ্ছেন।
সোমবারই নিজের সমর্থকদের কাছে ঘেঁষতে দিতে দেখা যায়নি বলসোনারোকে। এব্যাপারে তিনি বলেছিলেন, যে তিনি সামাজিক দূরত্ব বিধি পালন করছেন। অথচ দেশে অর্থনৈতিক কর্মকাণ্ড ফের শুরু করার সময় তিনি করোনাভাইরাসকে সামান্য জ্বর বলে অভিহিত করেছিলেন। গত বৃহস্পতিবার সোশ্যাল সাইটে সম্প্রচারিত খবরে তাঁকে কাশতে দেখা যায়। তাঁর পাশে বসা ছয়জনের কারও মুখে মাস্ক ছিল না।  
ক্ষমতায় আসার পর থেকেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে থাকা বলসোনারো মহামারী ইস্যুতেও বিতর্ক ছড়িয়েছেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ, বারবার কনটেইনমেন্ট জোনের নিয়মকানুন না মেনে সারা দেশকে মহামারীর ঝুঁকিতে ঠেলে দিয়েছেন তিনি। শুধু ব্রাজিলেই কোভিডে সংক্রমিত কমপক্ষে ১৬ লক্ষ মানুষ এবং মারা গিয়েছেন কমপক্ষে ৬৫,০০০ মানুষ।
তবে ব্রাজিলে প্রতিষেধকের পরীক্ষানিরীক্ষা জোরকদমে হচ্ছে এবং কয়েক লক্ষ ডোজ তৈরির প্রস্তুতিও চলছে। এপর্যন্ত যে তিনটি প্রতিষেধক তৃতীয় স্তরের পরীক্ষায় সফল হয়েছে সেগুলি হল অ্যাস্ট্রাজেনেকা ল্যাবের সহযোগিতায় অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের প্রতিষেধক, চীনের সাইনোভ্যাক এবং তৃতীয়টি ব্রাজিলের স্বেচ্ছাসেবীদের।‌

জনপ্রিয়

Back To Top