‌সংবাদ সংস্থা, অ্যালাবামা: কোভিড পার্টি!‌ তাজ্জব ব্যাপার!‌ দুনিয়া জুড়ে করোনার প্রতিষেধকের খোঁজ চলছে। এই সময় আমেরিকার অ্যালাবামা প্রদেশে কলেজ পড়ুয়ারা সংক্রমণ ছড়াতে দলে দলে যোগদান করছে কোভিড পার্টিতে। পার্টিতে প্রথম সংক্রমিত ব্যক্তির জন্য আছে আর্থিক পুরস্কার!‌ বিপজ্জনক এই পার্টির খবরে শোরগোল সোশ্যাল মিডিয়ায়। 
আমেরিকায় সংক্রমণ লাগামহীন। গত সপ্তাহ থেকে অ্যালাবামা–সহ কয়েকটি প্রদেশে সংক্রমণ নতুন করে বেড়েছে। গত দু’‌দিনে অ্যালাবামায় ১,০০০ জনের বেশি আক্রান্ত হয়েছে। কারণ খঁুজতে গিয়ে কোভিড পার্টির খবর ফাঁস হয়। জানা গিয়েছে, গত কয়েক সপ্তাহে অ্যালাবামার টুসকালোসা কাউন্টি ও তার আশপাশে বেশ কয়েকটি কোভিড পার্টি করেছে পড়ুয়ারা। নাকে সরষের তেল দিয়ে ঘুমোচ্ছে অ্যালাবামার স্বাস্থ্য বিভাগ। তাদের কাছে পার্টির কোনও খবর ছিল না। অ্যালাবামায় এখনই কোভিডে আক্রান্ত ৪৩,৪৫০। মৃত ৯৮৪। টুসকালোসায় আক্রান্ত ২,১৮৮। ৪২ জনের মৃত্যু হয়েছে। বাড়ির বাইরে মুখে মাস্ক বাধ্যতামূলক হয়েছে। পড়ুয়ারা কিন্তু বেপরোয়া। বিপজ্জনক পার্টিতেই বঁুদ। বেগতিক দেখে অ্যালাবামায় ৯ সেপ্টেম্বর পর্যন্ত জরুরি অবস্থা জারি করেছেন গভর্নর কি আইভি। কোভিড পার্টি নিয়ে হরেক প্রশ্ন মাথাচাড়া দিচ্ছে। আপাতত যা জানা গিয়েছে তাতে স্পষ্ট, পার্টিতে করোনা পজিটিভ ছাত্রছাত্রীদের সঙ্গে সংক্রমণহীন লোকজনকে ডাকা হয়। টিকিট কেটে পার্টিতে ঢুকতে হয়। থাকেন একজন ডাক্তার। কে আগে আক্রান্ত হবে, তা নিয়ে বাজি ধরা হয়। ডাক্তার যাকে প্রথম সংক্রমিত বলে ঘোষণা করেন, তার হাতেই তুলে দেওয়া হয় টিকিট বিক্রির অর্থ।
পশ্চিম অ্যালাবামায় রয়েছে অ্যালাবামা বিশ্ববিদ্যালয়। অন্যান্য আরও অনেক কলেজ রয়েছে সেখানে। ছাত্রছাত্রীদের ভিড় লেগেই থাকে। সেখানকার টুসকালোসা কাউন্টিতে রমরমিয়ে চলছে কোভিড পার্টি। ওয়াশিংটনের ওয়ালা ওয়ালা কাউন্টিতে জনপ্রিয় এই পার্টি। সেখানে কোভিড পার্টিতে শতাধিক মানুষ আক্রান্ত হয়েছেন। এখন টুসকালোসা প্রশাসনিক কর্তারা বলছেন, প্রথমে গোটা ব্যাপারটাই গুজব বলে মনে হয়েছিল। পরে চিকিৎসকদের সঙ্গে কথা হয়। অন্যান্য মহল থেকেও একই খবর এসেছে। পার্টির লোকজন নাকি প্রথমে একটা পাত্রে টাকা রাখে। তারপর কোভিড আক্রান্ত হওয়ার চেষ্টা করে। প্রথম সংক্রমিতকে টাকার থলি দিয়ে দেওয়া হয়। অ্যালাবামা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছেন, তাঁরাও তদন্ত করছেন। পার্টিতে অংশগ্রহণকারী পড়ুয়াদের শনাক্ত করা যায়নি। খবর পেলেই উপযুক্ত পদক্ষেপ করা হবে। ‌

জনপ্রিয়

Back To Top