আজকাল ওয়েবডেস্ক:‌ রাসমিয়া আওয়াদ কে জানেন?‌ সাধারণ কেউ যে তিনি নন তা বোঝা যাচ্ছে সংবাদে জায়গা করে নেওয়ার জন্য। তবে তাঁর ব্যক্তিগত পরিচয়ের জন্য নয়। তিনি হলেন, নিহত আইএস প্রধান আবু বকর আল বাগদাদির বোন। এবার সেনার জালে ধরা পড়েছেন তিনি। সিরিয়ায় আজাজ শহরে তুর্কি সেনার হাতে ধরা পড়ল আবু বকর আল বাগদাদির বোন রাসমিয়া আওয়াদ। পরিবার–সহ শহর ছেড়ে চলে যাওয়ার সময় তাঁকে ধরে ফেলে সেনারা।
সংবাদসংস্থার খবর অনুযায়ী, আওয়াদের গোটা পরিবারকেই গ্রেপ্তার করেছে তুর্কি সেনা। জেরা করা হচ্ছে আওয়াদের স্বামী এবং পুত্রবধূকে। তুর্কি–সিরিয়া সীমান্ত ধরা পড়ার সময়ে তাদের সঙ্গে ছিল তার ৫ সন্তান। আওয়াদেকে জেরা করে আরও অনেকের সন্ধান পাওয়া যাবে বলে মনে করছেন সেনা আধিকারিকরা। আইএসের সঙ্গে গোপনে রাসমিয়া আওয়াদ কাজ করতেন বলে অভিযোগ সেনাদের। 
উল্লেখ্য, অক্টোবর মাসে সিরিয়ায় ইদলিবে নিহত হয় আইএস প্রধান আবু বকর আল বাগদাদি। মার্কিন ডেল্টা ফোর্স তার ডেরায় হানা দিলে বিস্ফোরক ভর্তি জ্যাকেট পরে নিজেকে উড়িয়ে দেয় বাগদাদি। একটি ভিডিও টেপ প্রকাশ করে বাগদাদির মৃত্যুর খবর স্বীকার করেছে আইএস। এমনকী বদলা নেওয়ার হুমকিও দেওয়া হয়েছে।

জনপ্রিয়

Back To Top