Ukraine: ৪০ শতাংশ রাশিয়ান সেনা এখনও ইউক্রেন আক্রমণ করতে তৈরি, বলছে আমেরিকা! 

আজকাল ওয়েবডেস্ক: ইউক্রেন সীমান্ত থেকে সেনা পুরোপুরি সরায়নি রাশিয়া, দাবি করছে আমেরিকা।

মার্কিন প্রতিরক্ষা বিভাগের এক আধিকারিক শুক্রবার বললেন, অন্তত ৪০ শতাংশ রাশিয়ান সেনাবাহিনী এখনও ইউক্রেনের উপকণ্ঠে দাঁড়িয়ে আছে এবং তারা যে কোনও মুঝূর্তে আক্রমণ করতে প্রস্তুত। আমেরিকার অনুমান অন্তত দেড় লক্ষ সেনাবাহিনী জড়ো করেছে রাশিয়া। বুধবার থেকে সেই বাহিনীতে গতিবিধি লক্ষ করা গেছে, জানালেন নাম প্রকাশে অনিচ্ছুক এক আধিকারিক। 

 

আরও পড়ুন: সবথেকে বেশি ‘মিলিয়নেয়ার’ মুম্বইতে, পেছনেই আছে দিল্লি, কলকাতা!​ 


তিনি আরও বললেন, ’৪০ থেকে ৫০ শতাংশ এখনও আক্রমণাত্মক পোজিশনে আছে। কৌশলগত সমাবেশে তারা নিজেদের প্যাঁচ খুলছে।’ কৌশলগত সমাবেশ পয়েন্ট হল সীমান্তের পাশের কিছু জায়গা যেখানে আক্রমণের জন্য আগে থেকে মিলিটারি সেট আপ করা হয়। আধিকারিকটি বলছেন, ইউক্রেন সীমান্তে মস্কো অন্তত ১২৫টি কৌশলগত দল জড়ো করেছে। সাধারণ সময়ে তা ৬০ থাকে এবং ফেব্রুয়ারির শুরুতে ছিল ৮০। 

@thinkdefence @vcdgf555 @ELINTNews @sentdefender @Osinttechnical

The Russian military has turned the volume on their OTH-B radar to "11" -- AKA wartime frequency & power -- in an attempt to track stealth aircraft & drones.
1/ https://t.co/9kHIMi0rsH pic.twitter.com/83D5UHqGna

— Trent Telenko (@TrentTelenko) February 18, 2022


রাশিয়াপন্থী বিচ্ছিন্নতাবাদী এবং ইউক্রেন সরকারের বাহিনীর মধ্যে ক্রমবর্ধমান অশান্তি প্রমাণ করছে, অস্থিরতা সৃষ্টির প্রচেষ্টা চালু হয়ে গেছে। গত কয়েক সপ্তাহ ধরে হুঁশিয়ারি দিয়ে যাচ্ছে আমেরিকা, যে কোনও সময় ইউক্রেন আক্রমণ করতে পারে রাশিয়া। ক্রেমলিনের বিক্ষোভের কারণ ইউক্রেনকে ন্যাটোর মধ্যে অন্তর্ভুক্ত করা এবং সেই সঙ্গে পূর্ব ইউরোপে আমেরিকান সেনাবাহিনীর উপস্থিতি বৃদ্ধি।   
 

আকর্ষণীয় খবর