আজকাল ওয়েবডেস্ক:‌ ফের বদলার হামলা। তাই ইরাকে ফের রকেট হামলা করল ইরান। তিনটি রকেট আঘাত হানল ইরাকের রাজধানী বাগদাদের গ্রিন জোনে। যার ঢিল ছোঁড়া দূরত্বে মার্কিন দূতাবাস। এমনই দাবি করেছেন নিরাপত্তা রক্ষীদের একটি সংস্থা। যদিও এই ঘটনায় হতাহতের কোনও খবর মেলেনি। এইরকম হামলা চলেই আসছে কাসেম সোলেমানির মৃত্যুর পর থেকে। 
সংবাদসংস্থা সূত্রে খবর, মধ্য বাগদাদের গ্রিন জোনে বিভিন্ন সরকারি বহুতলের পাশাপাশি বিভিন্ন দেশের দূতাবাস রয়েছে। চলতি মাসের শুরুতে মার্কিন অভিযানে ইরানের জেনারেল কাসেম সোলেমানির মৃত্যুর পর থেকে ক্ষোভের আগুন জ্বলছে তেহরানে। ইরাকে মার্কিন সেনাকে টার্গেট করে আগেও বেশ কয়েকবার হয়েছে রকেট হামলা। ইরাকে দুটি মার্কিন সেনাঘাঁটিতে এক ডজন মিসাইল হামলা চালায় তেহরান। মিসাইল হামলায় ৮০ জন মার্কিন সন্ত্রাসবাদীর মৃত্যু হয়েছে বলে দাবি করে ইরান।
উল্লেখ্য, ইরানের মিসাইল হানার কারণেই ইউক্রেনের বিমান ভেঙে পড়েছিল। ইরানের ইমাম খোমেইনি বিমানবন্দর থেকে টেক–অফ করার পরই ইউক্রেন আন্তর্জাতিক বিমানসংস্থার বিমানটি ভেঙে পড়ে। এছাড়া লাগাতার হামলা করে যাচ্ছে ইরান। আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই হামলার মোকাবিলায় নতুন স্ট্র‌্যাটেজি সাজাচ্ছেন বলে সূত্রের খবর। 

জনপ্রিয়

Back To Top