আজকাল ওয়েবডেস্ক:‌ আফগানিস্তানের একটি পশুবাজারে ভয়াবহ বিস্ফোরণের জেরে প্রাণ হারাল কমপক্ষে ২৩ জন। মৃতদের মধ্যে বেশ কয়েকজন শিশু আছে বলেও জানা গিয়েছে। সোমবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফগানিস্তানের হেলমান্দ প্রদেশের দক্ষিণ প্রান্তে অবস্থিত সাঙ্গিন জেলার একটি পশুবাজারে। এই ঘটনার ফলে বেশ কয়েকজন জখমও হয়েছে। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ হেলমান্দ প্রদেশের ওই পশুবাজারটি খুবই বিখ্যাত। উট থেকে শুরু করে ছাগল, সবই পাওয়া যায়। ফলে ভিড়ও হয়। সোমবার দুপুরেও ওই ব্যস্ত পশুবাজারে প্রচুর মানুষ জড়ো হয়েছিলেন। আচমকা সেসময় একটি গাড়িতে বিস্ফোরণ হয়। নিমেষে আগুন ধরে যায় চারিদিকে। এর মাঝেই চারিদিক থেকে মর্টার শেল পড়তে আরম্ভ করে বাজারের মধ্যে। আতঙ্কে এদিক–ওদিক দৌড়তে শুরু করে সেখানে হাজির থাকা মানুষ। এর ফলে অনেকে পদপিষ্ট হয়ে মারা যায় কিংবা জখম হয়।
ঘটনার পরেই তালিবান ও আফগানিস্তান সেনাবাহিনী একে অপরের উপর দোষ চাপাতে শুরু করে। তালিবানরা অভিযোগ করে, আফগান সেনার পক্ষ থেকে নিরীহ মানুষের উপর মর্টার ছোঁড়া হয়েছে। আবার আফগান সেনার তরফে দাবি করা হয়, দুই আত্মঘাতী তালিবান জঙ্গি গাড়ি ভর্তি বিস্ফোরক এনে ডিটোনেটরের সাহায্যে বিস্ফোরণ ঘটিয়েছে। 

জনপ্রিয়

Back To Top