আজকাল ওয়েবডেস্ক:‌ বিমানের থেকে জ্বালানি পড়ল স্কুলের মাঠে। আর তার জেরে আহত হল ১৭ জন স্কুল পড়ুয়া। ঘটনাটি ঘটেছে লস অ্যাঞ্জেলস বিমানবন্দরের কাছে। সেখানে অবস্থিত একটি স্কুলের মাঠে ওপর থেকে জ্বালানি নিক্ষেপ করল এই বিমান। প্রাথমিক স্কুলের ছোট ছোট পড়ুয়ারা তখন মাঠে খেলাধুলো করছিল। ওপর থেকে জ্বালানি পড়ে আহত হয় ১৭টি শিশু এবং ৯ জন স্কুলকর্মী। এই ঘটনায় চাঞ্চল্য তৈরি হয়েছে। 
ঠিক কী ঘটেছিল?‌ জানা গিয়েছে, ডেল্টা এয়ারলাইন্সের বিমানটি লস অ্যাঞ্জেলস বিমানবন্দর থেকে উড়ে যাওয়ার পরেই ইঞ্জিনে কিছু সমস্যা দেখা দেয়। জরুরী অবতরণের জন্য তখনই ফের বিমানবন্দরে ফিরে আসে বিমানটি। জ্বালানি ফেলে হালকা হওয়ার জন্য অতিরিক্ত জ্বালানি নিক্ষেপ করে সেটি। যে এলাকায় জ্বালানি ফেলা হয় সেখানে রয়েছে পার্ক এভিনিউ এলিমেন্টারি স্কুল। যেখানে এই জ্বালানি পড়ে জখম হয় পড়ুয়ারা। এই ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর।
যদিও বিমানটি নিরাপদে অবতরণ করলেও স্কুলের পড়ুয়ারা আহত হওয়ায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। জরুরী অবতরণের জন্য অতিরিক্ত জ্বালানি ফেলার প্রয়োজন হলে তা ফাঁকা জায়গায় করা নিয়ম। কেন নীচে একটি স্কুল রয়েছে দেখেও সেখানে জ্বালানি ফেলা হল তা নিয়ে প্রশ্ন উঠেছে। এখন দেখার তদন্ত রিপোর্টে কি তথ্য উঠে আসে। 

জনপ্রিয়

Back To Top