‌আজকাল ওয়েবডেস্ক:‌ ফের আত্মঘাতী বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তানের শহর জালালাবাদ। আর তাতে মৃত্যু হল কমপক্ষে ১০ জনের। এদের মধ্যে বেশিরভাগই শিশু বলে জানা গিয়েছে। মঙ্গলবার জালালাবাদের আফগান শহরে এই বিস্ফোরণ হয়। কাবুলে মার্কিন বিদেশসচিব মাইক পম্পেও–র উপস্থিতির দিনই বড়সড় আত্মঘাতী বিস্ফোরণকে অনেকে তাৎপর্যপূর্ণ হিসাবেই দেখছেন। এখনও পর্যন্ত এই ঘটনার দায় স্বীকার করেনি কোনও জঙ্গি সংগঠন। তবে তালিবান বা আইএস জঙ্গি সংগঠনের কাজ বলেই অনুমান করা হচ্ছে।
এই ঘটনায় প্রভিনশিয়াল গভর্ণরের মুখপাত্র আতাউল্লা কোহানি জানান, বিস্ফোরণে ১০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৪ জন। তাঁদেরকে হাসপাতালে ভর্তি করাও হয়েছে। একটি পেট্রল পাম্পের সামনে বিস্ফোরণ ঘটানো হয়। সেখানে যে সব শিশুরা মারা গিয়েছে তারা গাড়ি পরিষ্কারের কাজ করত।
অন্যদিকে মঙ্গলবারই উত্তর কোরিয়া, জাপান সফর সেরে আফগানিস্তানে পৌঁছন মাইক পম্পেও। সাংবাদিক বৈঠকে তালিবান জঙ্গি সংগঠন উদ্দেশ্যে পম্পেও বলেন, ‘‌আলোচনার মাধ্যমেই শান্তি ফিরে আসবে আফগানিস্তানে। তালিবানকে মূল স্রোতে ফিরে আসতে হবে।’‌ তবে চলতি বছরের ১ জুলাইও জালালাবাদে জঙ্গি হামলায় ১৯ জন মারা গিয়েছিল। এই বিস্ফোরণেও নিহতের সংখ্যা বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। 

জনপ্রিয়

Back To Top