আজকাল ওয়েবডেস্ক:‌ মধ্যস্থতা নাকি নাক গলানো?‌ কোনটা করতে চাইছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প?‌ এই প্রশ্নই এখন উঠতে শুরু করেছে। কারণ, ভারত এবং পাকিস্তানের মধ্যে উত্তেজনার বাতাবরণ আগের থেকে কমেছে বলে দাবি করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একইসঙ্গে তিনি জানান, অতি শীঘ্রই তিনি নরেন্দ্র মোদি এবং ইমরান খানের সঙ্গে দেখা করবেন।
তর্কের খাতিরে ট্রাম্পের কথা মানলে আগামী রবিবার হিউস্টনে ‘হাউডি মোদি’ অনুষ্ঠানে মোদির সঙ্গে ট্রাম্পের দেখা হওয়ার কথা। কিন্তু ইমরানের সঙ্গে তিনি কোথায় দেখা করবেন?‌ জানাননি মার্কিন প্রেসিডেন্ট। হোয়াইট হাউসে সাংবাদিকদের মুখোমুখি হন ট্রাম্প। সেখানে কাশ্মীর প্রসঙ্গ উঠলে ট্রাম্প বলেন, ‘‌আমি ভারত আর পাকিস্তানের প্রধানমন্ত্রীদের সঙ্গে দেখা করব। আমি নিশ্চিত ওই অঞ্চলে অনেক অগ্রগতি হয়েছে।’‌ যতটুকু জানা যাচ্ছে, সেপ্টেম্বর মাসের শেষে নিউইয়র্কে রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভার বৈঠকের ফাঁকে ইমরানের সঙ্গে দেখা হতে পারে ট্রাম্পের।
উল্লেখ্য, কিছু দিন আগে কাশ্মীর পরিস্থিতিকে ‘বিপজ্জনক’ আখ্যা দিয়ে ভারত–পাকিস্তানের মধ্যে মধ্যস্থতা করার ইচ্ছাপ্রকাশ করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট। অবশেষে ওয়াশিংটন মেনে নেয়, কাশ্মীর ভারত–পাকিস্তানের দ্বিপাক্ষিক বিষয়। 

জনপ্রিয়

Back To Top