আজকালের প্রতিবেদন, দিল্লি: সিবিএসই দশম শ্রেণির ফল বেরোচ্ছে বুধবার। জানিয়েছেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়নমন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক। মঙ্গলবার দুপুরে এক টুইটে কেন্দ্রীয় মন্ত্রী লেখেন, ‘‌আমার প্রিয় ছেলেমেয়ে, অভিভাবক এবং শিক্ষকেরা, আগামিকাল (বুধবার) সিবিএসই দশম শ্রেণির ফল ঘোষণা করা হবে। সকল ছাত্র‌ছাত্রীকে শুভেচ্ছা জানাচ্ছি।’ এ বছর সিবিএসই দশম শ্রেণির পরীক্ষা দিয়েছিলেন প্রায় ১৮ লক্ষ পড়ুয়া। 
১৫ জুলাইয়ের মধ্যে দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফল প্রকাশের কথা জানিয়েছিল সিবিএসই। সোমবারই সিবিএসই দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফল প্রকাশিত হয়। কিন্তু, ফল জানতে চরম ভোগান্তির মধ্যে পড়তে হয় পরীক্ষার্থীদের। প্রায় দিনভর নাকাল হতে হয় তাদের। স্বভাবতই প্রশ্নের মুখে পড়ে সিবিএসই। বসে গিয়েছিল সিবিএসই–র ওয়েবসাইট। পরীক্ষার ফল দেখতে সমস্যা হওয়ায় সোশ্যাল মিডিয়া মিমে ভরে যায়। তারপর বোর্ডের তরফে জানানো হয়, প্রযুক্তিগত ত্রুটি ঠিক হতে ঘণ্টা দুয়েক সময় লাগবে! কিন্তু, বাস্তবে অনেক পরে ঠিক হয় ওয়েবসাইট। 
পরীক্ষার্থীরা তাদের ফলাফল জানতে পারবেন বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট cbse.nic.in এবং results.nic.in থেকে। এ ছাড়াও ডিজি লকার, উমঙ্গ, আইভিআরএসের মাধ্যম্যেও ফল দেখা যাবে। এ ছাড়াও এসএমএসের মাধ্যমেও জানা যাবে ফল। সূত্রের খবর, দশম শ্রেণির ফল প্রকাশে যাতে ওয়েবসাইট বসে না যায়, তার জন্য চূড়ান্ত সতর্ক কেন্দ্রীয় বোর্ড।

জনপ্রিয়

Back To Top