আজকাল ওয়েবডেস্ক:‌ এক মঞ্চে শিক্ষক–ছাত্র–অভিভাবক। প্রায় চারশো জনকে নিয়ে মহামিলনোৎসবের আয়োজন করেছে ইমামি গ্রুপ অব ইন্ডাস্ট্রির ছত্রছায়ার গঠিত বিশ্ব জাগৃতি মিশন ট্রাস্ট। তিনদিন ধরে চলবে এই মহাউৎসব। তাতে যোগ দেবেন রাজ্যের প্রায় ৪০০ জন পড়ুয়া, শিক্ষক এবং অভিভাবক। পিছিয়ে পড়া সরকারি স্কুলের ছাত্রছাত্রীরা একই সঙ্গে উপভোগ করবে উইন্টার ক্যাম্পের মজা। সেকারণেই এই প্রোগ্রামের নাম দেওয়া হয়েছে ‘‌হ্যাপি স্ট্রিট–এক তৌফা অ্যাসাভি’‌।


২১ তারিখ থেকে তিনদিন পিসি চন্দ্র গার্ডেনে চলবে এই অনুষ্ঠান। সংস্থার অন্যতম ট্রাস্টি সুশীল কুমার গোয়েঙ্কা জানিয়েছেন,  ১৯৯১ সাল থেকে তাঁরা একাধিক সামাজ কল্যাণমূলক কাজ করে আসছেন। গত আট বছর ধরে পিসি চন্দ্র গার্ডেনে নানাবিধ সমাজকল্যাণ মূলক আনুষ্ঠানের আয়োজন করা করছেন তাঁরা। এবছর ছাত্র–শিক্ষকদের নিয়ে একটি মহামিলনোৎসবের আয়োজন করা হয়েছে। সুশীল কুমার গোয়েঙ্কা জানিয়েছেন, ভবনাটা মাথায় এসেছে এখানকার শিক্ষাব্যবস্থা দেখেই। ছাত্রছাত্রীরা কী পড়ছে, তা নিখে খুব একটা অবহিত থাকেন না মা–বাবারা।

ভাল নম্বর করলে তাঁদের উৎসাহ দেওয়া হয় না। আরও ভাল করে পড়তে হবে সেকথাও বলার সময় নেই মা–বাবাদের। শিক্ষকরা যেটা পড়াচ্ছেন সেটা তাঁরা ভাল করে জানেন না। অথচ ছাত্রছাত্রীদের পড়ার উপর চাপ সৃষ্টি করা হচ্ছে। এই সব সমস্যা যাতে এক মঞ্চে সমাধান হতে পারে সেকারণেই এই অনুষ্ঠানের আয়োজন করা। কলকাতা,হুগলি, কামারহাটি থেকে ৩৫টি সরকারি স্কুলের ছাত্রছাত্রীরা অংশ নেবেন এই অনুষ্ঠানে। এঁদের সংগঠিত করার জন্য ২৩টি স্বেচ্ছাসেবী সংস্থাকে কাজে লাগানো হয়েছিল। সকাল সাড়ে দশটা থেকে চারটে পর্যন্ত চলবে অনুষ্ঠান। ‌‌

জনপ্রিয়

Back To Top