যে কোনও শাখার গ্র‌্যাজুয়েটরা ১ জানুয়ারি, ২০১৯–এর ভিত্তিতে ৩৯ বছরের মধ্যে বয়স থাকলে ফেসিলিটি ম্যানেজার (‌গ্রেড ৩, আগে এই পদের নাম ছিল হসপিটাল ওয়ার্ড মাস্টার)‌ পদে নিয়োগের জন্য আবেদন করতে পারছেন। এ রাজ্যের সংরক্ষিত শ্রেণিভুক্ত প্রার্থীরা সরকারি নিয়মানুসার বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।
মোট শূন্যপদ ৮১৯। বিভাজন:‌ অসংরক্ষিত ৪২৪, তফসিলি জাতি ১৮১, তফসিলি উপজাতি ৪৯, ওবিসি ‘‌এ’‌ ৮২, ওবিসি ‘‌বি’‌ ৫৮, দৈহিক প্রতিবন্ধী ২৫।
১০+‌২ বোর্ড পরীক্ষায় পাওয়া নম্বর এবং ডিগ্রিস্তরে প্রাপ্ত নম্বরকে যথাক্রমে ৬০%‌ ও ৪০%‌ ওয়েটেজের ভিত্তিতে মোট শূন্যপদের ২০ গুণ সংখ্যক প্রার্থীকে প্রাথমিকভাবে বাছাই করে প্রিলিমিনারি লিখিত পরীক্ষায় বসার অনুমতি দেওয়া হবে। লিখিত পরীক্ষার ফরম্যাট পুরোপুরি জানা না গেলেও হেল্‌থ রিক্রুটমেন্ট বোর্ড সূত্রে খবর, মাল্টিপল চয়েসধর্মী প্রশ্নে একশো নম্বর পূর্ণমানের পরীক্ষা করানো হতে পারে। এখানে কম্পিউটারে একজন প্রার্থীর দক্ষতা যাচাইয়েরও পরীক্ষা করানোর ব্যবস্থা থাকার সম্ভাবনা। লিখিত পরীক্ষা থেকে শূন্যপদ সংখ্যার পঁাচগুণ সংখ্যক প্রার্থীকে পার্সোনালিটি টেস্টের জন্য ডাকা হবে।
অনলাইনে আবেদন করা যাচ্ছে www.wbhrb.in‌ ওয়েবসাইটের মাধ্যমে। আবেদনের ফি বাবদ লাগছে ১৬০ টাকা। এ রাজ্যের সংরক্ষিত শ্রেণিভুক্তদের কোনও ফি লাগছে না। আবেদনের শেষ তারিখ ২৫ ফেব্রুয়ারি। বিশদ তথ্য হেল্‌থ রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটে।

জনপ্রিয়

Back To Top