আজকাল ওয়েবডেস্ক: এনইইটি এবং জেইই ইস্যুতে এবার সব রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের মুখ্যমন্ত্রীদের চিঠি পাঠাল সর্বভারতীয় ছাত্র সংগঠন বা এআইএসএ। আগামী মাসে হতে চলা দুটি পরীক্ষাই হয় পিছোতে বা সম্পূর্ণ বাতিল করতে রাজ্য বিপর্যয় মোকাবিলা আইন প্রয়োগের জন্য সব মুখ্যমন্ত্রীদের কাছে আবেদন জানিয়েছে এআইএসএ। 
মুখ্যমন্ত্রীদেরকে এআইএসএ–র তরফে চিঠিতে এই মর্মে আবেদন করা হয়েছে যে, ‘কেন্দ্র আয়োজিত যে পরীক্ষার জন্য ছাত্রছাত্রীরা বসবেন, তাঁরা আপনাদেরই রাজ্যের বাসিন্দা, এবং এটা আপনাদের দায়িত্ব, তাঁদের স্বাস্থ্য এবং স্বার্থ সুরক্ষিত রাখা। কয়েকটি রাজ্য যে সুপ্রিম কোর্টে পরীক্ষা পিছোনোর আবেদন জানিয়ে পুনর্বিবেচনার পিটিশন দাখিল করেছে তাকে স্বাগত। তবে আপনাদের ছাত্রছাত্রীদের পাশে দাঁড়ানোটা আরও গুরুত্বপূর্ণ কারণ আপনারা এই মহামারী এবং তার মানুষেদর উপর তার প্রভাব সম্পর্কে সম্পূর্ণ অবগত।’‌
আগামী এক থেকে ছয় সেপ্টেম্বর জেইইই এবং আগামী ১৩ সেপ্টেম্বর এনইইটি পরীক্ষার দিন স্থির হয়েছে। শনিবারও একথা ফের জানিয়ে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক বললেন, অনেক আলোচনার পরই এই দিন স্থির করা হয়েছে। সুপ্রিম কোর্টও পরীক্ষার দিন পিছোনোর আর্জি খারিজ করে দিয়েছিল। কিন্তু ফের পরীক্ষা পিছোনোর আবেদন জানিয়েছে বহু রাজ্য।      

জনপ্রিয়

Back To Top