আজকাল ওয়েবডেস্ক: স্কুল মহারাষ্ট্রের নাসিকে সোমবার নবম থেকে দ্বাদশ শ্রেণির ছাত্রদের জন্য স্কুল খোলার কথা ছিল। শহর এবং গ্রাম মিলিয়ে মোট ১,৩২৪টি স্কুলের মধ্যে চালু হয়েছিল ৮৪৬টি স্কুল। প্রায় ন’মাস পর আবার স্বাভাবিক পঠনপাঠনে ফিরতে চেয়েই নেওয়া হয়েছিল এই উদ্যোগ। কাজে ফেরার আগে, নাসিক জুড়ে মোট ৭,৬০৩ জন শিক্ষক এবং ২৫০০ শিক্ষাকর্মীর কোভিড পরীক্ষা হয়েছিল। তাতে দেখা গেল করোনা আক্রান্ত হয়েছেন ৬২ জন শিক্ষক এবং ১০ শিক্ষাকর্মী। তাঁদের অবিলম্বে নিভৃতবাসে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। 
মার্চ মাসে বন্ধ হয়ে যাওয়া স্কুলগুলিতে সোমবার ফের হাজির হল ১,২১,৫৭৯ পড়ুয়া। নিয়ম অনুযায়ী প্রতিটি শ্রেণির ছাত্রছাত্রীরা অর্ধেক করে এক দিন অন্তর একদিন স্কুলে হাজিরা দেবে। কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে থাকছে থার্মাল স্ক্রিনিং এবং স্যানিটাইজেশনের ব্যবস্থা। 
ওড়িশাতেও আগামী ৮ জানুয়ারি থেকে দশম থেকে দ্বাদশ শ্রেণির জন্য স্কুল খুলছে। অবশ্য এখনও নিরাপত্তা নিয়ে সন্দিহান অভিভাবকরা। পড়ুয়াদের করোনা পরীক্ষা করতে হবে কি না এ নিয়ে ওড়িশার স্কুল ও শিক্ষামন্ত্রী সমীররঞ্জন দাস জানিয়েছেন, এখনও এমন কোনও নির্দেশিকা জারি হয়নি। হলে তা জানিয়ে দেওয়া হবে। 
পোঙ্গল উৎসবের পর স্কুল খোলা হবে তামিলনাড়ুতে।   
 

জনপ্রিয়

Back To Top