আজকাল ওয়েবডেস্ক:‌ পিসি সরকারের ম্যাজিকে যেভাবে মেয়েদেরকে দু’‌টুকরো করে দেওয়ার খেলা দেখানো হয়, ঠিক সেভাবেই রিয়াকে ছিন্নভিন্ন করে দেওয়া হচ্ছে।
‘‌ম্যাজিসিয়ান কি মেয়েটিকে হত্যা করে ফেললেন?‌’ বড় বড় করে শিরোনাম দেওয়া হয়েছিল ইংল্যান্ডের খবরের কাগজে?‌ বিবিসি–তে পিসি সরকারের ম্যাজিক শো চলছিল। লক্ষ লক্ষ দর্শকের সামনে তিনি একটি মেয়েকে দু’‌টুকরো করে ফেললেন। ভয়ানক আতঙ্কের সৃষ্টি হয়েছিল সারা বিশ্বজুড়ে। শো শেষ হতেই কোটি কোটি ফোন আসে বিবিসি–তে‌। ‘‌মেয়েটা কি সত্যিই মারা গেল?‌’ না মেয়েটি বেঁচে ছিল। কিন্তু দর্শকদের চোখে শুধু ওই ছবিটাই ভাসছিল। একটি মেয়েকে দু’‌খণ্ড করে দেওয়া হল। এই প্রসঙ্গটি তুলে টুইঙ্কেল খান্না বললেন, ‘‌লক্ষ লক্ষ দর্শকদের সামনে রিয়াকে কেটে দু’টুকরো করা হল। তার যে টি–শার্টে ‘‌পিতৃতন্ত্র গুঁড়িয়ে দেব’ কথাটি লেখা ছিল, তার মধ্যে দিয়ে দু’‌টুকরো করা হল। কোটি কোটি দর্শকের সামনে তাঁর জীবনটাকে তছনছ করা হল।‌ ক্যামেরা বন্ধ হলে এই ম্যাজিসিয়ানরা নিজেদের কী জবাব দেন?‌ অবাক লাগে আমার। তাঁদের কাছে কি এটা কেবল মাত্র ‘‌কোল্যাটারাল ড্যামেজ’?‌‌ শুধুমাত্র দর্শক টেনে টিআরপি বাড়ানোর জন্য একটা জীবনকে ধ্বংস করে দেওয়া হল!‌’‌ ‌
টাইমস অফ ইন্ডিয়ার কলামে তিনি সুশান্তের মৃত্যুতদন্ত ও ‘‌মিডিয়া ট্রায়াল’ বিষয়ে লিখতে গিয়ে এই কথাটি লিখেছেন। তাঁর লেখাটিতে তিনি দেশের রাজনীতির মাথায় বসে থাকা মানু্যদের স্বার্থলোভী স্বভাবের কথা বলতেও ছাড়লেন না। সেই মানুষগুলোর সমালোচনা করলেন, যাঁদের হয়ে তাঁর স্বামী অক্ষয় কুমারকে মাঝেমাঝেই প্রচারকাজে নামতে দেখা যায়।   

জনপ্রিয়

Back To Top