বিনোদনের প্রতিবেদন:‌ পুরনো প্রিয়জনকে খুঁজে বেড়ানো, কিছু ফিকে হয়ে যাওয়া স্মৃতি, কিছু দুঃস্বপ্ন আর একরাশ রহস্য—এই সব নিয়েই মুক্তি পেল পরিচালক মনোজ মিচিগানের নতুন ছবি ‘‌তৃতীয় অধ্যায়’‌। তবে মুক্তির আগেই এই ছবি দ্বারভাঙা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে পেয়েছে ‘‌বেস্ট ন্যাশনাল ফিচার ফিল্ম অ্যাওয়ার্ড’‌। ফলে এই ছবি নিয়ে এর মধ্যেই একটা আগ্রহের সৃষ্টি হয়েছে।
ছবির নাম ‘‌তৃতীয় অধ্যায়’‌, কারণ, মানুষের জীবনকে এই ছবিতে তিনটি অধ্যায়ে ভাগ করেছেন পরিচালক। একটি অধ্যায়ে আছে বাবার সঙ্গে কাটানোর স্মৃতি, দ্বিতীয় অধ্যায়ে আছে প্রথম প্রেমের দুঃস্বপ্ন। আর তৃতীয় অধ্যায়ে সেই স্মৃতি কী রূপ নেবে তারই ঘটনাবলী।
ছবিতে মুখ্য দুটি চরিত্রে অভিনয় করেছেন আবির চট্টোপাধ্যায় ও পাওলি দাম। আবির আছেন কৌশিকের ভূমিকায় আর পাওলি আছেন শ্রেয়ার চরিত্রে। সঙ্গে আছেন সৌরভ রায়, অরুণিমা হালদার, অভিজিৎ রায়, ইকবাল সুলতান এবং পরিচালক মনোজ মিচিগান স্বয়ং। এছবির গল্প ও চিত্রনাট্যও মনোজের।
কিন্তু কেমন গল্প এই ছবির?‌ কাঁধে ব্যাকপ্যাক, চোখে সানগ্লাস আর মাথায় টুপি পরা একটা লোক ঘুরে বেড়াচ্ছে এক মফসিসল শহরে। হাতে একটা ছবি। নাম কৌশিক। তার সঙ্গে ঘটনাচক্রে পরিচয় হচ্ছে কিছু বৃদ্ধের, কিছু বালকের, কিন্তু না—সেই ছবির মানুষের কোনও সন্ধান নেই। এমন সময়েই হঠাৎ সে দেখতে পায় একটা চেনা মুখ। কলেজ জীবনে একটা সময় এই শ্রেয়ার সঙ্গেই নিজের জীবন জুড়তে চেয়েছিল কৌশিক। কিন্তু তারপর?‌ কী ঘটে গেল তাদের জীবনে?‌ এখন কি তাকে চিনতে পারবে শ্রেয়া?‌ নাকি শুরু হবে তার জীবনের আর একটা নতুন অধ্যায়?‌ এই নিয়েই মনোজ মিচিগানের ছবি ‘‌তৃতীয় অধ্যায়’‌, যা মুক্তি পেল গতকাল।

জনপ্রিয়

Back To Top