আজকাল ওয়েবডেস্ক:‌ বলিউড জগতের সঙ্গে খেলার দুনিয়ার বিশেষ করে ক্রিকেটের যে একটা অবিচ্ছেদ্য সম্পর্ক রয়েছে তা তো সকলেই জানে। তা সে বায়োপিকজনিতই হোক আর প্রণয়–বৈবাহিকই হোক। বক্সার মেরি কমের বায়োপিক ‘‌মেরি কম’‌, ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির বায়োপিক ‘‌এমএস ধোনি:‌ দ্য আনটোল্ড স্টোরি’‌ এবং ২০২০ সালে মুক্তি পেতে চলেছে ক্রিকেটার কপিল দেবের বায়োপিক ‘‌৮৩’– এই তালিকার পরে একজন বাঙালির‌ মন কী চায় তা তো খুব স্পষ্ট!‌ দাদার দাদাগিরির গপ্পো। 
বহুদিনের সেই অপেক্ষার পর আশার একটা আলো এল বলে। সম্প্রতি একটি টক শো–তে সৌরভ গাঙ্গুলিকে প্রশ্ন করা হয়েছিল, তাঁর বায়োপিক হলে কোন অভিনেতাকে তাঁর চরিত্রে অভিনয় করতে দেখতে চান। গাঙ্গুলি জবাব দেন, ‘‌ঋত্বিক রোশন, আমার সবথেকে প্রিয় তিনি।’‌
বেশ কিছুদিনের অবসরের পর ঋত্বিক রোশন মাঠে নামেন এই বছরের শুরুতে। নেমেই পরপর দুটো ছয়। প্রথমে ‘‌সুপার ৩০’ এবং সম্প্রতি ‘ওয়ার‌’। দুটি ছবিতেই তিনি প্রশংসনীয় অভিনয় করেছেন। ‘‌সুপার ৩০’ বক্স অফিস খুব একটা মাতাতে না পারলেও‌ ‘‌ওয়ার’‌ সেই কাজটি করে দিয়েছে। এরপর যদি তাঁকে বাঙালির প্রিয় ক্রিকেটার সৌরভ গাঙ্গুলির‌‌ বায়োপিকে তাঁর চরিত্রে দেখতে পাওয়া যায়, তাহলে সেই ছবিতে ভারতীয় ইতিহাসে একটা উদাহরণ সৃষ্টি করে যাবে বলেই ধারণা।  
 

জনপ্রিয়

Back To Top