Silajit Majumdar: ছোটবেলার শখপূরণ! গায়ক শিলাজিৎ এবার কৃষক রূপে নেমে পড়লেন মাঠে

আজকাল ওয়েবডেস্ক: বয়স তো সংখ্যা মাত্র! শখপূরণের অদম্য ইচ্ছে থাকলে, তা বাস্তবায়িত হয়ই। হল-ও তাই। ছোটবেলার মতো আবারও প্যান্ট গুটিয়ে মাঠে চাষ করতে নেমে পড়লেন গায়ক শিলাজিৎ মজুমদার। ট্রাক্টরের পিছনে মাঠ সমান করার একটি কয়েক সেকেন্ডের ভিডিও শেয়ার করেছেন ফেসবুকে। মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছে শুধু নয়, শিলাজিতের কীর্তি দেখে চোখ ছানাবড়া সকলের। 
ভিডিওতে দেখা যাচ্ছে ট্রাক্টরের পিছনে দড়ি ধরে দাঁড়িয়ে আছেন শিলাজিৎ। ভিডিওর ক্যাপশনে লিখেছেন ছোটবেলায় খুব কাছ থেকে চাষবাস দেখেছেন। মাঠে নেমে চাষ করার শখ তাঁর ছোট থেকেই। দুই একবার আবদার পূরণ হলেও, এখন আবদার রাখার মতো আর কেউ নেই। তাই নিজে থেকেই শখপূরণে মাঠে নেমেছেন তিনি। ভিডিওর সঙ্গে শিলাজিৎ লিখেছেন, 'কী আরাম মাটির সাথে মেলামেশাতে। ছোটবেলায় হারু কাকা, সোম মাঝি গরুর পেছনে মই বেঁধে জমি সমান করত। আমি বায়না ধরতাম আমিও চাষ দেব। বাধ্য হয়ে মাঝে মধ্যে কোলে তুলে নিয়ে আমার বায়না মেটাত ওঁরা।

বড় হয়ে গিয়েছি। হারু কাকারা নেই। ট্রাক্টর এখন জায়গা নিয়েছে গরুর। আর আমি বড় হলেও বাচ্চাই আছি।' 
কিছুদিন আগেই তিনটি বিতর্কিত কৃষি আইন প্রত্যাহার করে নিয়েছেন মোদি সরকার। দীর্ঘ একবছরের এই আন্দোলনের চাপে পড়ে সরকার পিছু হঠায়, খুশির রেশ ছড়িয়েছে কৃষকদের মধ্যে। এর মাঝেই শিলাজিতের এই ভিডিও মনে দাগ কেটেছে অনেকের। পেশায় কৃষক না হলেও শিলাজিৎকে তাঁর ভক্তরা 'মাটির মানুষ' বলে সম্বোধন করেছেন। 

 

আরও পড়ুন: বিচ্ছেদের জল্পনা ওড়ালেন প্রিয়াঙ্কা, নেট মাধ্যমেই একরাশ ভালবাসা জানালেন স্বামী নিক-কে 

আকর্ষনীয় খবর