আজকাল ওয়েবডেস্ক:‌ ‘‌গ্রহণ’‌ ছবিটি এক নৃত্যশিল্পীর গল্প, তাঁর লড়াইয়ের গল্প। ধ্রুপদী নৃত্য শিল্পী রুক্মিণী রায়, জীবনের নানা ধাপে পেরিয়েছেন নানা ধরণের মানসিক চড়াই উতরাই। জীবনের প্রথম ধাপেই গৃহশিক্ষকের সঙ্গে তাঁর প্রেম, এবং বিবাহ। কিন্তু সেই সাংসারিক জীবনে শান্তি আসেনি। ক্রমাগত  মানসিক ও শারীরিক অত্যাচারের কারণে জীবন দুর্বিষহ হয়ে ওঠে রুক্মিণীর। এরপর, তাঁর জীবনে আসে আরও অন্ধকার। এক ব্যবসায়ীর কবলে পড়েন তিনি। যে ক্রমাগথ তাঁকে চাপ দেয়। শেষে বাধ্য করে বিবাহের জন্য। দ্বিতীয়বার পরিণয় বন্ধনে আবদ্ধ হওয়ার পরে তিনি আবিষ্কার করেন, দ্বিতীয় স্বামীর অন্য একটি সংসার রয়েছে। আবারও বিচ্ছেদের মেঘ এসে ভিড় করে তাঁর জীবনে। ফের বিবাহ বিচ্ছেদ তাঁর জীবনে হতাশা টেনে আনে। 
এরপরে আর এগোননি তিনি, বিবাহ, সম্পর্কের থেকে দূরে সরে সৃষ্টিশীলতায় মেতে ওঠেন তিনি। আঁকড়ে ধরেন নৃত্য শিল্পকে। আর সেই সময়েই তিনি বুঝতে পারেন, তাঁর নৃত্যগুরু হিরণ সেন, সেই কবে থেকে তাঁকে পছন্দ করেন। জীবনের শেষ পর্যায় পর্যন্ত সেই একমাত্র পুরুষ, যিনি পাশে থাকেন রুক্মিণী। সমস্ত পার্থিব চাহিদা ও যন্ত্রণাকে ছাড়িয়ে রুক্মিণী আর হিরণের এক নিঃশব্দ প্রেমের কথা বলে ছবি গ্রহণ। 
ছবিটি পরিচালনা করেছেন, প্রিয়দর্শিনী ব্যনার্জি। ছবির ভাবনা ও গবেষণার কাজ করেছেন সম্পূর্ণা রায়। ছবিতে অভিনয় করেছে সাহেব চট্টোপাধ্যায়, সাগ্নিক চট্টোপাধ্যায়, সম্পূর্ণা রায়, পলাশ। 

জনপ্রিয়

Back To Top