PCOS: হরমোনের জটিল রোগে আক্রান্ত শ্রুতি হাসান, তবু অটুট আত্মবিশ্বাস 

আজকাল ওয়েবডেস্ক: সারা আলি খানের পর আবারও বলিউডে থাবা বসাল পিসিওএস-এর মতো জটিল রোগ।

শ্রুতি হাসান তাঁর ইনস্টাগ্রাম প্রোফাইলে একটি ওয়ার্ক আউট ভিডিও পোস্ট করেছেন। আর সেখানেই তিনি জানিয়েছেন, পিসিওএস রোগে আক্রান্ত। 
এই পিসিওএস (পলিসিস্টিক ওভারিয়ান সিনড্রোম) একটি হরমোন জনিত রোগ। এই রোগে আক্রান্ত হলে বমি বমি ভাব এবং হজম, চুল পড়া, ওজন বৃদ্ধি এইসব বেশ কিছু সমস্যা দেখা যায়।

আরও পড়ুন: তৈমুর, আলিয়ার সন্তানের সঙ্গে ‘কম্পিটিশন’ দেবে আমার সন্তান, বলছেন রাখি!   


তিনি পোস্টে লিখেছেন, ‘পিসিওএস-এর কারণে আমায় খুব খারাপ হরমোনের সমস্যার মুখোমুখি হতে হচ্ছে। যাঁরা এই সমস্যায় ভুগছেন, তাঁরা জানেন এই শারীরিক অবস্থায় কী কী সমস্যা হয়। গা বমি ভাব এবং হজমের সমস্যা এবং আরও নানা সমস্যার মধ্যে দিয়ে যেতে হচ্ছে। কিন্তু এটাকে লড়াই হিসেবে দেখার পরিবর্তে আমি স্বাভাবিক প্রক্রিয়ার উপর ভরসা রাখছি। স্বাভাবিকভাবেই আমার শরীর আবার যখন ঠিক হয়ে যাবে, সেই সময়ের অপেক্ষা করছি। সঠিক খাওয়া দাওয়া, পর্যাপ্ত পরিমাণে ঘুম এবং শরীরচর্চা উপভোগ করছি। আমার শরীর এখন ঠিক নেই। কিন্তু আমার মন ভালো আছে। সুস্থ থাকো, ফিট থাকো, খুশি থাকো আর খুশির মুহূর্তগুলো উপভোগ করো। আমি জানি এই কথাগুলো আমার মুখে অদ্ভুত শোনাচ্ছে। কিন্তু আমি নিজে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ার কারণে এই পরিস্থিতি আমাকে শিখিয়ে দিয়েছে।’
উল্লেখ্য, শারীরিক অসুস্থতা হোক বা ব্যক্তিগত সম্পর্কই, সবকিছু নিয়েই খুব খোলাখুলি কথা বলতে ভালোবাসেন শ্রুতি। তাঁর ‘বয়ফ্রেন্ড’ শান্তনু হাজারিকার সঙ্গে সম্পর্কের কথাও তিনি নিজেই স্বীকার করেছিলেন।
 

আকর্ষণীয় খবর