Pathan: ‘পাঠান’ মুক্তির প্রথম দিনেই বিক্ষোভের মুখে শাহরুখ, দেশজুড়ে উল্লাস-ক্ষোভ

‘পাঠান’ মুক্তির প্রথম দিনেই তাল কাটলো সারা দেশে।

সরস্বতী পুজোর আগের দিন দেশ জুড়ে মুক্তি পেয়েছে শাহরুখ খানের নতুন সিনেমা ‘পাঠান’। তাই স্বাভাবিকভাবেই তা নিয়ে ভক্তদের মধ্যেও উন্মাদনা রয়েছে তুঙ্গে।পাশাপাশি বিক্ষোভের আগুনও জ্বলছে অনেক জায়গায়।

প্রায় পাঁচ বছর পর আবার বলিউডের বাদশা ফিরছেন সিনেমা হলে। শাহরুখ – দীপিকার জুটিতে আগেই মুক্তি পেয়েছে এই সিনেমার গান ‘বেশরম রং’। আবেদনময়ী পোশাকে ভক্তদের মনে ঝড় তুলেছিলেন অভিনেত্রী। তার সঙ্গে দারুণ রসায়নে ক্যামেরায় ধরা দিয়েছেন বাদশাও।

আরও পড়ুন: বিয়ের পাকা কথা বলতে কলকাতায় ‘জামাইবাবু’ মিকা সিং? ঝটিকা সফরে এসেই জড়িয়ে ধরলেন প্রান্তিকাকে!

 

তবে সর্ষের মধ্যেই যে ভুত। ‘বেশরম রং’ গানটি রিলিজের পর থেকেই সমালোচনার ঝড় উঠেছে দেশ জুড়ে। এই গানের একটি অংশে দীপিকা পাড়ুকোনকে গেরুয়া রঙের বিকিনিতে দেখা যায়। তারপর থেকেই শুরু হয়েছে বির্তক।

বজরং দল থেকে শুরু করে দেশের হিন্দু সংগঠনগুলির দাবি ইচ্ছে করেই গেরুয়া রঙের পোশাক ব্যবহার করা হয়েছে এই গানে। এই ঘটনা হিন্দু ধর্মের প্রতি অশ্রদ্ধা প্রদর্শন করে বলে দাবি সংগঠনগুলির।

মধ্যপ্রদেশের গৃহমন্ত্রী নরোত্তম মিশ্র এই গানের বিরোধিতা করেন এবং সিনেমার মুক্তি পেছনোর কথাও বলেছিলেন। ইন্দোর থেকে ভোপাল মধ্যপ্রদেশের নানা জেলায় বিক্ষোভের জেরে বাতিল করতে হয়েছে একাধিক শো। বজরং দলের সদস্যরা সিনেমা হলের বাইরে ‘জয় শ্রী রাম’ স্লোগান দিয়ে, এবং পোস্টার জ্বালিয়ে বিক্ষোভও দেখিয়েছেন।

বজরং দলের জেলা সমন্বয়কারী সুনীল সিং শিকারওয়ার ‘পাঠান’ কে ’দেশ বিরোধী’ সিনেমার তকমায় দাগিয়েও দিয়েছেন। ‘পাঠান’ ময়ূর সিনেমা বা মরেনা থিয়েটারে দেখানো যাবেনা বলে দাবি করেন তিনি।

এস ডি এম এল কে পাণ্ডে জানান নিরাপত্তার জন্য সিনেমার হলগুলির বাইরে পুলিশ মোতায়েন করা হয়েছে। এমনকি অখিল ভারত হিন্দু মহা সভাও এই সিনেমার বিরোধিতা করে আগ্রায় বিক্ষোভ প্রদর্শন করে। রাজ্য পুলিশকে আইন শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে বলে সূত্রের খবর ।

আকর্ষণীয় খবর