Television: আবার অভিনয়ে রূপা! ‘ইন্ডাস্ট্রির বদল মানিয়ে নেবে তো?' কৌতূহলী তাঁর শেষ পরিচালক অরিন্দম

নিজস্ব সংবাদদাতা: রূপা গঙ্গোপাধ্যায় ফের ছোট পর্দায়।

‘দ্রৌপদী’ এ বার অবসরপ্রাপ্ত ব্যরিস্টারের বৌ! ২০১১-য় ছোট পর্দায় তাঁর শেষ কাজ অরিন্দম গঙ্গোপাধ্যায় পরিচালিত ধারাবাহিক ‘কনকাঞ্জলি’তে। এর পরেই তিনি রাজনীতির আড়ালে। ‘দ্রৌপদী’ নতুন করে জ্বলে ওঠেন বিজেপি শিবিরে। আর কোনও দিন চেনা দুনিয়ায় ফিরবেন? তাঁর অনুরাগী, সংবাদমাধ্যম বরাবর কৌতূহলী এই নিয়ে। অবশেষে সেই অসাধ্যসাধন করে দেখাল প্রযোজক সুরিন্দর ফিল্মস। রূপাকে অভিনয় দুনিয়ায় ফেরাচ্ছেন নিসপাল সিং রানে। স্টার জলসায় আসছে তাঁর নতুন ধারাবাহিকে। রূপার বিপরীতে বিপ্লব বন্দ্যোপাধ্যায়।

জননেত্রী থেকে আবার অভিনেত্রী রূপা। খুব খুশি অরিন্দম গঙ্গোপাধ্যায়। রূপার ছোট পর্দার শেষ পরিচালক। তিনি আজকাল ডট ইনকে বলেছেন, ‘‘খবরটা অনেক আগেই পেয়েছি। খুব ভাল লাগছে। আমার ব্যক্তিগত মত, রূপাকে অভিনয়েই মানায়। ২০১৭-য় এক সঙ্গে কাজ করেছিলাম আমরা।’’ অরিন্দমের কাছেও প্রযোজনা সংস্থার তরফ থেকে ডাক এসেছিল। ব্যস্ততার কারণে তিনি রাজি হতে পারেননি। পাঁচ বছরে ইন্ডাস্ট্রি, অভিনয়ের ধারা, ধারাবাহিকের গল্প এবং মান অনেক বদলে গিয়েছে। রূপা পারবেন মানাতে?

অরিন্দমের দাবি, ‘‘অভিনয় নিয়ে কোনও কথা হবে না। রূপা জাত অভিনেত্রী। যে রকম ছাঁদ দেবে সে রকম ভাবে নিজেকে গড়েপিটে নেবে। ওর ফেরাটা দরকার ছিল। এতে বিনোদন দুনিয়া উপকৃত হবে।’’ তার পরেই সামান্য দ্বিধা। ইতস্তত ভাবে জানালেন বদলে যাওয়া পরিবেশ, ইন্ডাস্ট্রির সঙ্গে ব্যক্তি রূপা কতটা মানিয়ে নিতে পারবেন? সে বিষয়ে তাঁরও সন্দেহ রয়েছে।  

আজকাল ডট ইন যোগাযোগ করেছিল বিপ্লবের সঙ্গেও। অভিনেতা তাঁর আগামী নাটকের মহড়ায় ব্যস্ত। ৩১ ডিসেম্বর রাতভর নাটক মঞ্চস্থ হবে অকাদেমিতে। উদযাপনের নাম ‘ইচ্ছেমতো পার্বণ’। সেখানে বিপ্লব মঞ্চস্থ করবেন নাটক ‘গণিকা ও গোয়ের্নিকা’। সকাল থেকে তারই মহড়া চলছে। এক ফাঁকে ফোনে বললেন, ‘‘পরশু দিন লুক টেস্ট হয়েছে। আমার বিপরীতে রূপা। ধারাবাহিকে আমি অবসরপ্রাপ্ত ব্যরিস্টার। খুব শিগগিরিই হয়ত প্রচার ঝলকের শ্যুট শুরু হবে।’’ আজকাল ডট ইন যোগাযোগের চেষ্টা করেছিল রানের সঙ্গেও। বরাবরের মতোই তিনি ফোনে অধরা।

আকর্ষণীয় খবর