Bollywood: নতুন বছরে রানি নতুন ‘লুক’-এ, আসছে ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’

সংবাদসংস্থা, মুম্বই: একের পর এক খুশির খবর রানি মুখোপাধ্যায়ের ঝুলিতে।

তিনি সম্ভবত আবারও মা হতে চলেছেন। ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব তাঁকে সম্মানিত করতে চলেছে। গত বছর তাঁর অভিনয় জীবনের ২৫ বছর পূর্ণ হয়েছে, তাই। সে সব ছাপিয়ে বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শের আরও টাটকা খবর। বাস্তবে আবার মা হোন না হোন, ৩ মার্চ, ২০২৩-এ বড় পর্দায় তিনি ১০০ শতাংশ ‘মা’। সেই বিশেষ রূপের ছবিও তরণ ভাগ করে নিয়েছেন। একদম আটপৌরে, ঘরোয়া সাজ। মাথার চুল এলোমেলো। হাওয়ায় উড়ছে। শাড়ির আঁচল ভাল করে গায়েপিঠে জড়িয়ে নিয়েছেন। কপালে ছোট্ট টিপ। সিঁধিতে অল্প সিঁদুর। দু'চোখে উদ্বেগ আর জেদ মিলেমিশে একাকার। কাঁধে ঝোলা। হাতে টেডি বেয়ার।

 

 

 

View this post on Instagram

A post shared by Taran Adarsh (@taranadarsh)

 

আসল ঘটনা কী? নতুন বছরে রানি ‘মিসেস চ্যাটার্জি’। যাবতীয় সংঘাত নরওয়ে সরকারের সঙ্গে। তাঁর সন্তানদের আটকে রেখেছে মার্কিন মুলুক। অভিনেত্রীর হাত ধরে পর্দায় উঠে আসছে কলকাতার সাগরিকা চক্রবর্তীর যুদ্ধ। এক মায়ের হার না মানার গল্প। যাঁর যমজ সন্তানকে আটকে রাখার ফিকির খুঁজেছিল নরওয়ে সরকার! মুক্তি পেতে চলেছে বহু প্রতীক্ষিত ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’। এই ছবিতেই রানির বিপরীতে অনির্বাণ ভট্টাচার্য। এই ছবি দিয়েই তাঁর বলিউড শুরু। ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’র পরিচালক অসীমা ছিব্বর। বড় অংশের শ্যুট হয়েছে মার্কিন মুলুকে। বাকি অভিনেতাদের নাম জানা না গেলেও রানি মুখোপাধ্যায়ের শ্বশুর হয়েছে বাংলার ছোট পর্দা এবং বিজ্ঞাপনী ছবির চেনামুখ অশোক মুখোপাধ্যায়। ছবির যুগ্ম প্রযোজক জি স্টুডিয়ো এবং এনমে এন্টারটেনমেন্ট প্রাইভেট লিমিটেড।

 

তরণের খবরে খুশি টলিউড এবং বলিউড— উভয়ই। কারণ, রানি এবং অনির্বাণ জুটি। এর আগে রানির বিপরীতে ‘মর্দানি’তে দেখা গিয়েছে যিশু সেনগুপ্তকে। গত বছরের ২১ মার্চ ৪৩তম জন্মদিনে অভিনেত্রী এই ছবির কথা ঘোষণা করেন। সেই সময়েই তাঁর দাবি ছিল, নায়িকার বিয়ে মানেই তাঁর জনপ্রিয়তায় ভাটার টান। সন্তানের মা হলে তো কথাই নেই। সঙ্গে সঙ্গে তিনি পার্শ্বচরিত্রাভিনেত্রী! সেই ধারণা ভাঙবে ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’। ঠিক যে ভাবে ভেঙেছিল শ্রীদেবীর ‘মম’ বা ‘ইংলিশ ভিংলিশ’। রানির দাবি, এই ছবিতে একজন মায়ের সমগ্র দেশের বিরুদ্ধে লড়াই দেখানো হবে। এবং এই ছবি দিয়েই তিনি অভিনয় জীবনের ২৫ বছর পূর্ণ করছেন।

আকর্ষণীয় খবর