সংবাদসংস্থা, মুম্বই: চলতি সপ্তাহের শুক্রবার রানি মুখোপাধ্যায় বনাম কপিল শর্মা।
প্রেক্ষাগৃহে ‘চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ বনাম ‘জুইগাটো’। আবার ‘মর্দানি’ দেখালেন রানি। দুটো ছবিরই গল্প মানবিক আবেদনে ঠাসা। দুটো ছবিরই চিত্রনাট্য এবং অভিনয় টানটান। তারপরেও মাতৃত্বের কাছে হার মানলেন ‘ডেলিভারি বয়’। কপিলের অভিনয় সমালোচক, দর্শকদের প্রশংসা কুড়িয়েছে। কিন্তু রানি অনবদ্য। মায়ের হাহাকার এবং অনির্বাণ ভট্টাচার্যের মনে রাখার মতো অভিনয় দিয়ে পয়লা দিনেই কোটির ঘরে ‘মিসেস চ্যাটার্জি’। সেই আনন্দে স্বর্ণমন্দিরে ঈশ্বরের আশীর্বাদ নিতে ছুটলেন ছবির মূল আকর্ষণ।
আরও পড়ুন: Bollywood: দুই থেকে আমরা তিন হলাম, কন্যা সন্তান জন্ম নিতেই ঘোষণা মোহিত রায়নার
মন্দিরে রানির পরনে গেরুয়া পোশাক। পাঞ্জাবে এখনও হালকা ঠান্ডা। তাই পোশাকের উপরে জড়িয়ে নিয়েছিলেন পাতলা শাল আর জ্যাকেট। রানির মুখে হাজার ওয়াটের হাসি। সমীক্ষা বলছে, প্রথম দিনে রানির ছবি ব্যবসা দিয়েছে ১.২৭ কোটি। সারা দেশে মোট ৫৩৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি। প্থম দিন থেকেই ভাল ফল করায় বাণিজ্য বিশ্লেষকেরা আশাবাদী। তাঁদের ভবিষ্যবাণী, সপ্তাহান্তে এই আয় ভালই বাড়বে। ‘মিসেস চ্যাটার্জী বনাম নরওয়ে’ কলকাতার সাগরিকা চক্রবর্তীর জীবনের উপরে তৈরি। তিনি নরওয়ের চাইল্ড ওয়েলফেয়ার সার্ভিসের সঙ্গে তাঁর সন্তানদের হেফাজতের জন্য কঠিন যুদ্ধ করেছিলেন।
অন্য দিকে, কপিল অনেকটাই পিছিয়ে। তাঁর আয় মাত্র ৪২ লক্ষ। নন্দিতা দাস পরিচালিত এই ছবিতে ডেলিভারি বয় এবং এগজিকিউটিভদের জীবন, কাজের ধরন দেখানো হয়েছে। কী ভাবে অক্লান্ত পরিশ্রম করে তাঁদের কাজের ধারা বজায় রাখেন, ছবিতে সেই গল্পই বলা হয়েছে। ব্যবসায়িক দিক থেকে ছবিটির পিছিয়ে পড়ার অন্য কারণও আছে। খুব কম সংখ্যক প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পেয়েছে। সারা দেশে মাত্র ৪০৯টি প্রেক্ষাগৃহে দেখানো হচ্ছে ‘জুইগাটো’।