আজকাল ওয়েবডেস্ক:‌ মুসলিমদের ধর্মীয় ভাবাবেগে আঘাত হানছে, এই কারণ দেখিয়ে পাকিস্তানে নিষিদ্ধ ঘোষণা করা হল অনুষ্কা শর্মার ফিল্ম ‘‌পরী’‌। পাকিস্তানের  সেন্সর বোর্ডের চেয়ারম্যান মোবাসির হাসান জানিয়েছেন, সিবিএফসি পুরো ফিল্মটি দেখার পর জানিয়েছে, এমন একাধিক ডায়লগ রয়েছে যেগুলি মুসলিমদের ধর্মীয় ভাবাবেগে আঘাত হানতে পারে। সূত্রের খবর, ফিল্মে নাকি কোরানের সঙ্গে হিন্দুদের মন্ত্র একসঙ্গে উচ্চারণ করা হয়েছে। কোরান পড়ে কালা জাদু করা হচ্ছে দেখানো হয়েছে। এই ধরনের দৃশ্য এবং ডায়লগ মুসলিমদের ধর্মীয় ভাবাবেগে আঘাত হানতে পারে। সেকারণেই আরও বেশি করে ‘‌পরী’কে নিষিদ্ধ করা হয়েছে। 
পাকিস্তান ফিল্ম ডিস্ট্রিবিউটর অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান চৌধুরি ইজাজ কামরা জানিয়েছেন, যা কিছুই আমাদের সংস্কৃতি এবং ইসলামিক ইতিহাসে আঘাত হানতে পারে তা পাকিস্তানে সবসময় নিষিদ্ধ। পরীর ক্ষেত্রেও সেই সিদ্ধান্তই নেওয়া হয়েছে। 
ছবির সহযোগী প্রযোজক প্রেরনা আরোরার দাবি, পাকিস্তানি সেন্সর বোর্ড কোনও কিছু বিবেচনা না করেই সিদ্ধান্ত নিয়ে নেয়। পরী কোনওভাবেই ইসলাম বিরোধী নয়। ছবিতে যে অপশক্তিকে দেখানো হয়েছে তার কোনও ধর্ম নেই। বস্তুত অপশক্তির কোনও ধর্ম হয় না বলেও দাবি করেছেন প্রেরনা। 
ছবি পরিচালনা এবং প্রযোজনার সময় যথেষ্ট সতর্কহয়েই কাজ করা হয়েছে। যাতে কোনও ধর্মে আঘাত না আসে সেদিকে বিশেষ নজর দেওয়া হয়েছিল বলে দাবি প্রেরনার।  

জনপ্রিয়

Back To Top