আজকাল ওয়েবডেস্ক: একটা সময় ছিল যখন রামায়ণ–মহাভারত দেখার জন্য রাস্তা ফাঁকা হয়ে যেত। ছোট থেকে বড় সবাই রবিবার এই অনুষ্ঠান দেখার জন্য ঘরমুখো হয়ে থাকত।‌ করোনাভাইরাসের মোকাবিলায় দেশজুড়ে ২১ দিনে লকডাউনের ডাক দিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফলে বাড়িতে বসে সময় কাটানো কার্যত চ্যালেঞ্জের হয়ে দাঁড়িয়েছে। তাই এই পরিস্থিতিতে সবাইকে ঘরে আটকে রাখতে নিজের মতো করে চেষ্টা শুরু করেছে দূরদর্শন। ফলে ফিরে আসতে চলেছে মহাভারত–রামায়ণ। অর্থাৎ ওল্ড ইজ গোল্ড!‌
জানা গিয়েছে, দূরদর্শনে এক সময় অত্যন্ত জনপ্রিয় অনুষ্ঠান রামানন্দ সাগরের রামায়ণ এবং বিআর চোপড়ার মহাভারত ফের প্রদর্শিত হতে চলেছে। এখনও যাঁদের নেটফ্লিক্স বা অ্যামাজন প্রাইম দেখার সুবিধে নেই, তাঁরা এর ফলে অত্যন্ত উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে। প্রসার ভারতীর সিইও শশী শেখর টুইট করে এই কথা জানিয়েছেন।
যদিও অনেকে মনে করছেন এভাবে ধর্মীয় ভাবাবেগে সুড়সুড়ি দিতে চাইছে নরেন্দ্র মোদির সরকার। কারণ কিছুদিন আগেই প্রধানমন্ত্রী বলেছিলেন, এটা মহাভারতের থেকেও কঠিন যুদ্ধ। এই যুদ্ধে জয়ী হতে হবে। তারপরেই শুরু হতে চলেছে মহাভারত–রামায়ণ। আবার একটা অংশ বলছে, মানুষ যাতে ঘরেই আটকে থাকতে পারেন, তাই এই উদ্যোগ। শশী শেখরের অবস্য দাবি, তাঁর কাছে রামায়ণ–মহাভারত দেখানোর জন্য অনুরোধ করেছেন বলে বহু দর্শক। খুব শিগগিরই রামায়ণ ও মহাভারত প্রদর্শনের সময় জানিয়ে দেওয়া হবে।
 

জনপ্রিয়

Back To Top