আজকাল ওয়েবডেস্ক:‌ পরিচালক হিসেবে ফের বড় পর্দায় ব্রাত্য বসু। বুদ্ধদেব গুহর দু’‌টি ছোট গল্প– ‘‌বাবা হওয়া’‌ এবং ‘‌স্বামী হওয়া’ অবলম্বনে তৈরি তাঁর ‘‌ডিকশনারি’ ছবির ট্রেলার মুক্তি পেল বুধবার। ‘‌অসুর’‌ ছবির পর আরও একবার স্বামী–স্ত্রীর ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে নুসরত জাহান এবং আবীর চ্যাটার্জিকে‌। ছবিতে থাকছেন বাংলাদেশের শিল্পী মোশারফ করিম‌ এবং পরমব্রত চ্যাটার্জি। 
বয়সের একটা বড় ফারাক থাকায় খুব একটা সুখের নয় অশোক এবং স্মিতা সান্যালের দাম্পত্য জীবন। সেখান থেকেই পরকীয়া প্রেম। ছবিতে বুদ্ধদেব গুহর দু’‌টি গল্পকে মিলিয়ে দিয়েছেন ব্রাত্য। রয়েছে সম্পর্ক নিয়ে কাটাছেঁড়া। ছবিতে অশোক এবং স্মিতা সান্যালের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে নুসরত এবং আবীরকে। স্মিতার প্রেমিকার ভূমিকায় দেখা যাবে অর্ণ মুখার্জিকে। ছবিতে নুসরতের দেওর তিনি। স্মিতা–অশোকের দাম্পত্য জীবনের গল্পের পাশাপাশি আরেকটা প্লটে রয়েছে ‘বাবা হওয়া’র গল্প। যেখানে মূল ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে মোশারেফ করিমকে। পেশায় ব্যবসায়ী। নিজে সেভাবে পড়াশোনা না করতে পারলেও ছেলেকে পড়াশোনা করাতে চান। মোশারফের স্ত্রীয়ের ভূমিকায় অভিনয় করেছেন পৌলমী বসু। ফিরদাসৌল হাসান প্রযোজিত ‘ডিকশনারি’ ছবিটি মুক্তি পাবে ১২ ফেব্রুয়ারি।
এর আগে ‘রাস্তা’, ‘তিস্তা’ ও ‘তারা’ পরিচালনা করেছিলেন ব্রাত্য। ‘ডিকশনারি’ তাঁর পরিচালিত চতুর্থ ছবি। ‘প্রথম বার ডিজিটাল ক্যামেরায় শুট করব,’ বললেন পরিচালক। ছবিতে সঙ্গীতের দায়িত্বে রয়েছেন প্রবুদ্ধ ব্যানার্জি।

জনপ্রিয়

Back To Top